শিরোনাম

‘রোনালদো ফুটবল ঐতিহ্যের অংশ’

প্রিন্ট সংস্করণ॥স্পোর্টস ডেস্ক  |  ০২:২৮, জুলাই ১২, ২০১৮

স্পেনের সান্তিয়াগো বার্নাব্যুতে ৯ বছর কাটিয়ে অবশেষে বিদায় নিলেন পর্তুগাল তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। তার নতুন গন্তব্য এখন ইতালিয়ান সিরি’আ লিগের ক্লাব জুভেন্টাস। ১১২ মিলিয়ন ইউরোতে তিনি চার বছরের জন্য তুরিনের ওল্ড লেডিদের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। রিয়াল ছেড়ে জুভেন্টাসে যোগ দেওয়া রোনালদোকে নিয়ে ফুবলের জীবন্ত কিংবদন্তি পেলে, ম্যারাডোনা ও আলেফ্রেডো ডি স্টেফানোদের মতো হোসে মরিনহো, জিনেদিন জিদান ও কার্লোস সান্তোসদের মতো কোচরা? লিওনেল মেসি, মার্সেলো ও সার্জিও রামোসদের মতো সমসাময়িক ফুটবলাররাই যা বললেন।

পেলে : ফুটবলার হিসেবে তার যোগ্যতা নিয়ে কোনো প্রশ্ন নেই। আমি মনে করি ক্রিস্টিয়ানো রোনালদো বিশ্বের সেরা খেলোয়াড়। এ বিষয়ে কোনো সন্দেহ নেই। সেরা স্কোরার ও সেরা ফরোয়ার্ড।

দিয়েগো ম্যারাডোনা : ক্রিস্টিয়ানো ফুটবল ঐতিহ্যের অংশ। সে সেইসব ফুটবলারদের একজন যে একক প্রচেষ্টায় একটি দলকে ফাইনালে তুলতে পারে।

হোসে মরিনহো : আমার সন্তানেরা পেলেকে দেখেনি। তবে তারা জানে পেলে কে। আগামী ৪০ বছর পর শিশুরা জানবে যে রোনালদো কে ছিল।

জিনেদিন জিদান : রোনালদো অন্য গ্রহের। সে জানে কিভাবে গোল করতে হয়। কতভাবে গোল করা যায়। সে অন্যদের চেয়ে ভিন্ন এবং বিশেষ কিছু।

কার্লোস সান্তোস : ক্রিস্টিয়ানোই সেরা, এ বিষয়ে কোনো বিতর্ক নেই।

কিংবদন্তি আলফ্রেডো ডি স্টেফানো : সে একজন অনন্যসাধারণ ফুটবলার। নাম্বার ওয়ান। একজন ফুটবল যাযাবর।

রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ : ডি স্টেফানোর সঙ্গে ক্রিস্টিয়ানো ইতিহাসের সেরা ফুটবলার।

লিওনেল মেসি : রোনালদো একজন অসাধারণ ফুটবলার। যার অনেক গুন ও যোগ্যতা রয়েছে। সে প্রতি বছর নিজেই নিজেকে ছাড়িয়ে যায়। আর সে জন্যই বিশ্বের অন্যতম সেরা ফুটবলার সে।

সার্জিও রামোস : রোনালদো এমনই একজন স্ট্রাইকার যা আমরা আগে কখনো দেখিনি।

মার্সেলো : তার মতো একজন ফুটবলারের সঙ্গে খেলতে পারাটা আমার জন্য বিরাট সম্মানের। আপনি শুধু তাকে বল দিবেন, বাকিটা সে নিজেই করে নিতে পারবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত