শিরোনাম

সার্বিয়াকে উড়িয়ে ‍জয় পেল সুইজারল্যান্ড

স্পোর্টস ডেস্ক  |  ১১:১৮, জুন ২৩, ২০১৮

প্রথমার্ধের শুরুতেই গোল করে এগিয়ে গিয়েছিল সার্বিয়া। তবে সুইজারল্যান্ড ম্যাচের শেষের দিকে দারুণ এক গোল করে জয় ছিনিয়ে নিয়েছে। শেষ ষোলোয় যাওয়ার পথে ব্রাজিলের সঙ্গে পাল্লা করে সু্ইসরাও এক পা এগিয়ে গেছে। এখন ব্রাজিল, সুইজারল্যান্ড এমনকি সার্বিয়ারও শেষ ম্যাচের ফলাফলের অপেক্ষায় থাকতে হবে।

কালিনিনগ্রাদে শুক্রবার ম্যাচের মাত্র ৫ মিনিটের মাথায় প্রথম গোল খাই সুইসরা। মিটরোভিচের গোল প্রথমার্ধে শোধ দিতে পারেনি সুইজারল্যান্ড। প্রথমার্ধে সুইসদের জালে গোল দিয়ে এবং তাদের গোল বঞ্চিত করে চমক জাগানিয়া রাশিয়া বিশ্বকাপে নতুন চমকের সুযোগ তৈরি করেছিল সার্বিয়া। কিন্তু ম্যাচের ৫২ মিনিটে গোল করে তাদের সে আশায় জল ঢালে সুইজারল্যান্ড ফরোয়ার্ড সাকা। এরপর ম্যাচের ৯০ মিনিটে গোল করে সাকিরি সার্বিয়াকে বড় ধাক্কা দেয়। গোল করে ২-১ ব্যবধানে জয় ছিনিয়ে নেন এই ফরোয়ার্ড।

এ ম্যাচে জয় পেলে ‘ই’ গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ডে চলে যেত সার্বিয়া। সেখানে তাদের বাঁচা-মরার লড়াইয়ে হয়ে দাঁড়িয়েছে ব্রাজিলের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচ। শেষ ম্যাচে জয় কিংবা সমতার ওপর নির্ভর করছে ‘ই’ গ্রুপ থেকে কারা নক আউট পর্বে যাবে, কারা বাদ পড়বে।

ম্যাচে অবশ্য ৬২ ভাগ বল দখলে রেখে রাজত্ব করেছে সুইজারল্যান্ড। কিন্তু তারা গোলের তেমন সুযোগ করতে পারেনি। লম্বা পাসের খেলায় অবশ্য দু’দলই বেশ গতি দেখিয়েছে। সার্বিয়া গোলের লক্ষ্যে এবং বাইরে মোট ১১ শট নিতে পেরেছে। অপরদিকে সুইসরা আক্রমণ করেছে ১২ বার। তার মধ্যে দু’দল তিনটি বল গোলে পাঠাতে পেরেছে। বাকি আক্রমণগুলো দু’দলের গোলরক্ষককে তেমন পরীক্ষা নিতে পারেনি।

গ্রুপ ‘ই’ শেষ ম্যাচে সার্বিয়া মুখোমুখি হবে ব্রাজিলের। আর সুইজারল্যান্ড খেলবে এরইমধ্যে রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় লেখা হয়ে যাওয়া কোস্টারিকার বিপক্ষে। দুটি ম্যাচই ২৭ জুন রাত ১২ টায় অনুষ্ঠিত হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত