শিরোনাম

সুয়ারেজের গোলে দ্বিতীয় রাউন্ডে পা রাখল উরুগুয়ে

স্পোর্টস ডেস্ক  |  ০১:১৩, জুন ২১, ২০১৮

আন্তর্জাতিক ক্যারিয়ারে নিজের শততম ম্যাচ খেলতে মাঠে নেমেছিলেন লুইস সুয়ারেজ। এমন মাইলফলক স্পর্শের দিনটাকে রাঙিয়ে রাখলেন এ বার্সেলোনা তারকা। উরুগুয়ের জয়ের নায়ক তিনিই। সৌদি আরবের বিপক্ষে তার দেয়া একমাত্র গোলেই জয় পায় দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

১-০ গোলের স্বস্তির এ জয়ে দ্বিতীয় রাউন্ডে পা রেখেছে উরুগুয়ে। আগের ম্যাচেও মিশরের বিপক্ষে একই ব্যবধানে জয় পেয়েছিল দলটি। উরুগুয়ের জয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়েছে স্বাগতিক রাশিয়ারও। দুই ম্যাচে উরুগুয়ের পয়েন্ট ৬। সমান সংখ্যক ম্যাচে রাশিয়ার পয়েন্টও একই। তবে গোল ব্যবধানে অনেক গিয়ে আছে স্বাগতিকরা। ২৫ জুন রাশিয়া-উরুগুয়ের ম্যাচেই নির্ধারিত হবে কারা হচ্ছেন এ গ্রুপের চ্যাম্পিয়ন।

অপর দিকে এ হারে বিদায় নিশ্চিত হয় সৌদি আরবের। তাদের সঙ্গে বিদায় নিশ্চিত হয় মোহাম্মদ সালাহর দল মিশরেরও। এদিন সৌদি জিতলে কিছুটা আশা বেঁচে থাকতো দু’দলেরই। তা না হওয়ায় সৌদি আরব ও মিশরের ম্যাচ এখন শুধুই আনুষ্ঠানিকতার।

রস্তোভে বুধবার দিনের দ্বিতীয় ম্যাচের ২৩ মিনিটে এগিয়ে যায় উরুগুয়ে। কর্নার থেকে কার্লোস সানচেজের হাওয়ায় ভাসানো ক্রস চলে আসে ডানপ্রান্তে দাঁড়ানো সুয়ারেজের কাছে। আর তা থেকে আলতো টোকায় বল জালে জড়াতে কোন ভুল করেননি তিনি।

এ নিয়ে জাতীয় দলের জার্সিতে ৫২তম গোল করলেন সুয়ারেজ। টানা তিনটি বিশ্বকাপে গোল করার কৃতিত্বও অর্জন করলেন। এছাড়া দেশের হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ গোলের রেকর্ডটিও স্পর্শ করেছেন। দিয়াগো ফোরলানের সমান ৬টি গোল এখন সুয়ারেজের।

গোল করার আরও সুযোগ পেয়েছিল উরুগুয়ে। কিন্তু অ্যাটাকিং থার্ডে গিয়েই আটকে গেছেন তারা। রাশিয়ার বিপক্ষে অগছানো ফুটবল খেললেও এদিন ভালোই খেলে সৌদি আরব। বেশ কিছু সুযোগও তৈরি করেছিল দলটি। কিন্তু স্ট্রাইকারদের ব্যর্থতায় গোল করতে পারেনি তারা। ফলে ১-০ গোলের জয়ে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে উরুগুয়ে।

 

 

 

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত