শিরোনাম

৪ উইকেট হারিয়ে চাপে ভারত

স্পোর্টস ডেস্ক  |  ১৮:১২, জুন ২৭, ২০১৯

উইন্ডিজের জন্য মহা গুরুত্বপূর্ণ ম্যাচ। সেমি-ফাইনালের স্বপ্ন টিকিয়ে রাখতে হলে জেতার কোনো বিকল্প নেই। অন্যদিকে, ম্যাচ জিতলে সেমি-ফাইনালে এক পা দিয়ে রাখবে ভারত। এমন ম্যাচে টস জিতে নিয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। বেছে নিয়েছেন ব্যাটিং। বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় শুরু হয়েছে ম্যাচটি।

ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। শেষ বলে মাত্র ১৮ রান করে আউট হয়ে গেলেন রোহিত শর্মা। লোকেশ রাহুলের সঙ্গে ব্যাট করতে নেমেছেন বিরাট কোহলি। ১০ ওভারে ভারত ৪৭-১। ১৬ ওভারে ভারত ৭২-১। রোহিত শর্মা দ্রুত আউট হয়ে গেলেও হাল ধরলেন লোকেশ-বিরাট।

কিন্তু হাফ সেঞ্চুরি করার আগেই আউট হয়ে যান লোকেশ রাহুল। ৬৪ বলে ৪৮ রান করেন তিনি। বিরাট কোহলির ব্যাট থেকে এল ২০ হাজার আন্তর্জাতিক রান। হাফ সেঞ্চুরিও করে ফেললেন বিরাট কোহলি। এই নিয়ে টানা চারটি। ইতিমধ্যে ৪ উইকেট হারিয়ে চাপে পড়েছে ভারত। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩৩ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্রহ করেছে কোহিলিরা।

ভারতের সামনে পাকিস্তানকে হারানোর মাঠে জয়ের ধারা ধরে রাখার লক্ষ্য ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। বৃহস্পতিবার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে মুখোমুখি হয়েছে দুই দল। ভারত বিশ্বকাপের পাঁচ ম্যাচের মধ্যে চারটিতেই জয় তুলে নিয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচটি বৃষ্টির জন্য শুরুই করা যায়নি। সেমিফাইনালে যেতে ভারতের এখন দরকার শুধু দুটো জয়। ভারতের হাতে রয়েছে চারটি ম্যাচ।

যদিও তাতে আত্মতুষ্ট হয়ে পড়ছে না ভারতীয় শিবির। অন্য দিকে ওয়েস্ট ইন্ডিজ মাত্র একটি ম্যাচই জিতেছে, চারটিতে হেরেছে। একটি ম্যাচ তাদেরও ভেস্তে গিয়েছে বৃষ্টির জন্য। তবে এই ম্যাচে ভারতের সামনে অনেক কিছু পরীক্ষা করে নেয়ার শেষ সুযোগ থাকছে।

অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নেমেছে ভারত। তবে উইন্ডিজ একাদশে পরিবর্তন আছে দুটি। আন্দ্রে রাসেলের পরিবর্তে স্কোয়াডে ডাক পাওয়া সুনিল আমব্রিস একাদশে জায়গা পেয়েছেন ওপেনার এভিন লুইস ফিট না থাকায়। এছাড়া অ্যাশলে নার্সের জায়গায় একাদশে ফিরেছেন ফ্যাবিয়েন অ্যালেন।

বাকি দলগুলো এরই মধ্যে ছয় থেকে সাতটি ম্যাচ খেলে ফেললেও ভারত খেলেছে মাত্র পাঁচটি। চারটি জয় ও একটি পরিত্যক্ত ম্যাচের কল্যাণে ৯ পয়েন্ট নিয়ে সেমিফাইনালের দৌড়ে বেশ শক্ত অবস্থানে রয়েছে দলটি।

তাদের অবস্থান পয়েন্ট তালিকার তিনে। উইন্ডিজের অবস্থা তেমন সুবিধার নয়। তারা রয়েছে পয়েন্ট তালিকার আটে। এখন পর্যন্ত খেলা ছয় ম্যাচের মাত্র একটিই জিততে পেরেছে দলটি। আর একটি ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় তাদের পয়েন্ট ৩।

সাম্প্রতিক সময়ে ভারতের বিপক্ষে উইন্ডিজের পারফরম্যান্সও আশানুরূপ নয়। যদিও মুখোমুখি লড়াইয়ে এখনও এগিয়ে আছে দলটি। মোট ১২৬টি ম্যাচের মধ্যে ৬২টি ম্যাচ জিতেছে উইন্ডিজ। ভারতের জয় ৫৯টি ম্যাচে। টাই ২টি ও পরিত্যক্ত হয়েছে ৩টি ম্যাচ।

উইন্ডিজ: ক্রিস গেইল, সুনিল আমব্রিস, শেই হোপ, নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার, কার্লোস ব্র্যাথওয়েট, জেসন হোল্ডার, ফ্যাবিয়েন অ্যালেন, কেমার রোচ, শেলডন কটরেল, ওশানে থমাস।

ভারত: রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি, বিজয় শঙ্কর, মহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, মোহাম্মদ শামি, জাসপ্রিত বুমরাহ।

এমএআই

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত