শিরোনাম

‘এটা ওয়ানম্যান আর্মি নয়, সাকিব ছাড়া অন্যরাও ভালো করছে’

স্পোর্টস ডেস্ক  |  ১২:১৫, জুন ২০, ২০১৯

চলমান ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশের লড়াইটা ওয়ানম্যান আর্মির লড়াই নয় বলে মন্তব্য করেছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান লাগাতার ভালো খেলছেন এ বিশ্বকাপে। গত ম্যাচে একাই ১২৪ রানের পাশাপাশি ২টি উইকেটও ফেলেন। আগের ম্যাচগুলোতেও ভালো করেছেন সাকিব।

তবে সাকিব আল হাসান সম্পর্কে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলছেন অন্য কথা। তিনি বললেন, টাইগাররা সাকিব আল হাসানের ওপর নির্ভরশীল নয়।

বুধবার সংবাদ সম্মেলনে তিনি বলেন, এটা ওয়ান-ম্যান আর্মি নয়, কিন্তু সাকিব দুর্দান্ত খেলছে। সাকিবের সাথে অন্যরাও ভালো করছে। সাকিব যেভাবে খেলছে অবশ্যই আমরা তার প্রশংসা করি। আশা করি সে যা করছে তা করে যাবে।

নটিংহামের ট্রেন্ট ব্রিজে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। মাশরাফি বলেন, তারা চ্যালেঞ্জ মোকাবিলা করতে পারেন, তবে এটা সহজ কাজ নয়।

তিনি আরো বলেন, সাকিব ৩৮৪ রান করার পাশাপাশি বল হাতে ৫ উইকেট শিকার করেছেন। মাশরাফি উল্লেখ করেন যে, সাকিবের পারফরম্যান্স দলের অন্য খেলোয়াড়দের মধ্যে ভালো করার সাহস যোগায়।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে ২০ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। মাত্র ১টিতে জিতেছে টাইগাররা। যা ১৪ বছর আগের ঘটনা। বর্তমান দলের মাশরাফিই একমাত্র ক্রিকেটার যিনি ওই সময়ে দলে ছিলেন।

বিশ্বকাপে দুই বারের মুখোমুখিতে বাংলাদেশ একটিতেও জয় পায়নি। তবে এবার জয় পেতে মরিয়া টাইগাররা। কিন্তু মাশরাফি বলেন, অজিদের বিপক্ষে জয় পাওয়া সহজ কাজ হবে না।

এসএস

 

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত