শিরোনাম

নিউজিল্যান্ডকে ২৪২ রানের টার্গেট দিল দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক  |  ২১:৪৬, জুন ১৯, ২০১৯

বৃষ্টিস্নাত ম্যাচে শুরু থেকেই দারুণ নিয়ন্ত্রিত বোলিং করলেন নিউজিল্যান্ডের বোলাররা। দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের কখনোই চড়াও হতে দেননি।

উইকেটে সেট হলেও রানের গতি বারানোর আগেই তাদের ফিরিয়েছেন কিউই বোলাররা। তাতে প্রোটিয়াদের সংগ্রহ খুব বড় হয়নি। নির্ধারিত ৪৯ ওভারে ৬ উইকেটে ২৪১ রান তুলেছে দলটি। ফলে নিউজিল্যান্ডের টার্গেট দাঁড়িয়েছে ২৪৩ রান।

গত কয়েকদিনের টানা বৃষ্টির কারণে এদিন নির্ধারিত সময়ে মাঠ খেলার উপযোগী করতে পারেনি মাঠকর্মীরা। তাই শুরুতে প্রায় দেড় ঘণ্টা পর অনুষ্ঠিত হয় টস। তাতে ম্যাচের দৈর্ঘ্যও কমে আসে।

৪৯ ওভারে নির্ধারণ করা হয় খেলা। আর টস হেরে প্রথমে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। দলীয় ৯ রানেই ইনফর্ম ব্যাটসম্যান কুইন্টন ডি কককে হারিয়ে চাপে পরে দলটি।

দ্বিতীয় উইকেটে অধিনায়ক ফাফ দু প্লেসিকে নিয়ে দলের হাল ধরেন হাশিম আমলা। গড়েন ৫০ রানের জুটি। কিন্তু রানের গতি সে অর্থে বাড়াতে পারেননি।

এরপর দু প্লেসি বিদায় নিলে এইডেন মার্করামকে নিয়ে ৫২ রানের আরও একটি ভালো জুটি গড়েন আমলা। কিন্তু এ জুটিও রানের গতি বাড়াতে পারেনি।

পঞ্চম উইকেট জুটিতে অবশ্য কিছুটা খোলস ছেড়ে বেড়িয়ে আসার চেষ্টা করে দলটি। ৭৪ বলে ৭৪ রানের জুটি গড়েন ভ্যান ডার ডুসান ও ডেভিড মিলার। তবে এ জুটি ভাঙার পর খুব বেশি আগাতে পারেনি দলটি। ফলে নির্ধারিত ৪৯ ওভারে ৬ উইকেটে ২৪১ রান নিয়ে সন্তুষ্ট থাকতে হয় দলটিকে।

দলের পক্ষে সর্বোচ্চ ৬৭ রানের ইনিংস খেলেন ডুসেন। ৬৪ বলে ২টি চার ও ৩টি ছক্কায় এ রান করেন তিনি। ৮৩ বলে ৪টি চারের সাহায্যে ৫৫ রান করেন আমলা। এছাড়া মার্করাম ৩৮ ও মিলার ৩৬ রান করেন। নিউজিল্যান্ডের পক্ষে ৫৯ রানের খরচায় ৩টি উইকেট নেন লোকি ফার্গুসন।

সংক্ষিপ্ত স্কোর:
দক্ষিণ আফ্রিকা: ৫০ ওভারে ২৪১/৬ (ডি কক ৫, আমলা ৫৫, দু প্লেসি ২৩, মার্করাম ৩৮, ডুসেন ৬৭*, মিলার ৩৬, ফেলুকুয়ায়ো ০, মরিস ৬*; হেনরি ০/৩৪, বোল্ট ১/৬৩, ফার্গুসন ৩/৫৯, গ্রান্ডহোম ১/৩৩, স্যান্টনার ১/৪৫)।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত