শিরোনাম

শুরুতে চাপে দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক  |  ১৭:৪৬, জুন ১৯, ২০১৯

নিউজিল্যান্ডের বিপক্ষে টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়েছে দক্ষিণ আফ্রিকা। এই রিপোর্ট লেখা পর্যন্ত ১ উইকেট হারিয়ে ১০ ওভার শেষে ৪০ রান সংগ্রহ করেছে দক্ষিণ আফ্রিকা।

এর আগে আউটফিল্ড খেলার উপযোগী হওয়ায় নির্ধারিত সময়ের দেড় ঘণ্টা পর অবশেষে অনুষ্ঠিত হয় নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা ম্যাচের টস।

তাতে জিতেন কিউই দলনেতা কেন উইলিয়ামসন। কন্ডিশনের ফায়দা নিতে তিনি বেছে নিয়েছেন ফিল্ডিং। ফলে ফাফ দু প্লেসির নেতৃত্বাধীন প্রোটিয়াদের শুরুতে ব্যাটিং করতে হচ্ছে।

২০১৯ বিশ্বকাপে প্রথম ম্যাচ জয়ের পর আবার নামছে দক্ষিণ আফ্রিকা। এবার এজবাস্টনে। গত বিশ্বকাপে এই নিউজিল্যান্ডের কাছে হেরেই বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন প্রোটিয়ারা। তাদের সামনে এবার সেই বদলারও পালা।

যদিও তার আগে তাদের সামনে বিশ্বকাপের মঞ্চে টিকে থাকার লড়াই। ফাপ দু প্লেসির দক্ষিণ আফ্রিকা এত খারাপ শুরু এর আগে কখনও করেনি। তারা পর পর তিন ম্যাচে হারের মুখ দেখেছে ইংল্যান্ড, বাংলাদেশ ও ভারতের বিরুদ্ধে। অন্যদিকে নিউজিল্যান্ড দারুণ ফর্মে রয়েছে প্রথম থেকে।

কেন উইলিয়ামসন দাপটের সঙ্গে দল নিয়ে এগিয়ে চলেছেন নক-আউটের দিকে।এই বিশ্বকাপে এখনও একটিও ম্যাচ হারেনি তারা। কিছুদিন আগে পর্যন্তও ছিল পয়েন্ট টেবলের শীর্ষে। দক্ষিণ আফ্রিকার জন্য ভাল খবর এনগিডি পুরো ফিট হয়ে ফিরছেন দলে।

নিউজিল্যান্ড একাদশ: কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, রস টেইলর, টম লাথাম (উইকেটরক্ষক), কলিন মুনরো, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, জিমি নিশাম, ম্যাট হেনরি, লুকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

দক্ষিণ আফ্রিকা একাদশ: ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, কুইন্টন ডি কক, এইডেন মার্করাম, ডেভিড মিলার, ইমরান তাহির, আন্দেইল ফেলুকাওয়ো, কাগিসো রাবাদা, ক্রিস মরিস, লুঙ্গি এনগিধি, ভ্যান ডার ডুসেন।

এমএআই

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত