শিরোনাম

আফগান বধে ইংল্যান্ডের রেকর্ড রান

স্পোর্টস ডেস্ক  |  ১৯:১৭, জুন ১৮, ২০১৯

প্রতিপক্ষ এতটা শক্তিশালী নয়। দল হিসেবে নতুনই বলতে হয় আফগানিস্তানকে। সেই দলকে হারাতে রেকর্ড রানের টার্গেট দিল ইংলিশ ব্যাটসম্যানরা।

ইয়ন মরগানের সেঞ্চুরি এবং জনি বেয়ারস্টো ও জো রুটের জোড়া ফিফটি এবং শেষ দিকে মইন আলীর ৯ বলে ৩১ রানে ইংল্যান্ড করল ৩৯৭ রান। মঙ্গলবার আফগানিস্তানের বিপক্ষে ৬ উইকেটে এ রান সংগ্রহ করে তারা।

বিশ্বকাপে ইংল্যান্ডের এটি সর্বোচ্চ রানের ইনিংস। এর আগে চলতি বিশ্বকাপেই বাংলাদেশের বিপক্ষে ৬ উইকেটে ৩৮৬ রান করেছিল ইয়ন মরগানের দল।

শুরু থেকেই আফগানিস্তানের বিপক্ষে রীতিমতো চড়াও হয় ইংল্যান্ড। প্রথম উইটে পড়েছিল ৪৪ রানে। এরপর দ্বিতীয় উইকেট পড়তে লাগে লম্বা সময়। ১৬২ স্কোরের মাথায় ৯০ রানে আউট হন বেয়ারস্টো।

ইনিংসের শুরু থেকে অনবদ্য ব্যাটিং করে সেঞ্চুরির পথেই ছিলেন এ ইংলিশ ওপেনার। কিন্তু দারুণ ব্যাটিং করার পরও সেঞ্চুরির আক্ষেপ নিয়ে মাঠ ছানেত বেয়ারস্টোর।

ইনজুরির কারণে জেসন রয়ের পরিবর্তে দলে ফিরেছেন জেমস ভিন্স। জনি বেয়ারস্টোর সঙ্গে উদ্বোধনীতে ব্যাটিং নেমে ৯.৩ ওভারে ৪৪ রানের জুটি গড়েন ভিন্স।

আফগানিস্তানের হয়ে ৩ টি করে উইকেট নেন গুলবাদিন নাইব ও দওলত জাদরান। আইপিলের আলোচিত বোলার রশিদ খান ৯ ওভারে ১১০ রান দিয়ে কোনো উইকেটই পাননি।

আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত