শিরোনাম

উইন্ডিজের বিপক্ষে নিজেদের ফেভারিট মানছেন তামিম

প্রিন্ট সংস্করণ॥ক্রীড়া প্রতিবেদক  |  ১১:৩৭, জুন ১৭, ২০১৯

ফেভারিটের প্রশ্নে এই যুগের ক্রিকেটাররা কূটনৈতিক উত্তরের পথে হাঁটেন বেশির ভাগ সময়। এবার একটু ব্যতিক্রম দেখা গেলো তামিম ইকবালকে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে নিজেদের ফেভারিট মানতে কোনো আপত্তি নেই বাংলাদেশের ওপেনারের।

দুই দলের মুখোমুখি লড়াইয়ে এখনো বেশ এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ। ৩৭ ওয়ানডেতে ক্যারিবিয়ানরা জিতেছে ২১টি। বাংলাদেশের জয় ১৪টি। ফলের মুখ দেখেনি দুই ম্যাচ। তবে গত এক বছরের চিত্র আবার একদমই একপেশে।

এসময়ে ৯ ম্যাচের ৭টিই জিতেছে বাংলাদেশ। বিশ্বকাপের ঠিক আগেই আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে ক্যারিবিয়ানদের তিন ম্যাচে হারিয়েছে বাংলাদেশ। আজ টনটনের ম্যাচেও নিশ্চয়ই ফেভারিট হিসেবেই নামবে বাংলাদেশ।

তামিম সায় দিলেন দ্বিধাহীনভাবেই। অবশ্যই, কেন নয়! সামপ্রতিক অতীতে আমরাই ওদের সঙ্গে বেশি জিতেছি। আয়ারল্যান্ডেও তিনটি ম্যাচেই জিতেছি। ফেভারিট আমরা হতেই পারি।

তবে ফেভারিট হওয়াই যে ম্যাচ জয়ের নিশ্চয়তা নয়, সেটিও মনে করিয়ে দিলেন তামিম। তার মতে, ম্যাচের দিনের পারফরম্যান্সই গুরুত্বপূর্ণ। ফেভারিট কে বা কে নয়- সেটা কোনো ব্যাপার নয়। ক্রিকেট খেলাটাই এমন যে নির্দিষ্ট দিনে যে দল সেরাটা খেলবে, তারাই জিতবে।

এই বিশ্বকাপের সব দলই সবাইকে হারাতে পারে। ফেভারিট তকমা তাই গুরুত্বপূর্ণ নয়। ওয়েস্ট ইন্ডিজ প্রথম দুই ম্যাচ যেভাবে খেলেছে, ওদের মনে হয়েছিল ভিন্ন এক দল।

প্রথম দুই ম্যাচ আমরাও ভালো খেলেছি। তো আমার মনে হয় দুই দলের ম্যাচটি ভালো হবে। যারা সেদিন ভালো খেলবে, তারাই জিতবে।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত