শিরোনাম

২ উইকেট হারিয়ে বিপদে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক  |  ২০:২৬, জুন ১২, ২০১৯

অস্ট্রেলিয়ার ৩০৭ রানের জবাবে ব্যাট করছে পাকিস্তান। তবে শুরুতেই ০ রানে ফখর জামান বিদায় নেয়ায় একটু অস্বস্তিতে পড়লেও ইমাম-বাবরের ব্যাটে ভালোই খেলছি। 

কিন্তু সেই জুটি বেশিক্ষণ টেকেনি। ১০ ওভারের ৫ম বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন বাবর আজম। তার আগে ২৮ বলে করেছেন ৩০ রান। 

এ রিপোর্ট লেখার সময় পাকিস্তান ১১ ওভার শেষে ২ উইকেটে ৫৭ রান করেছে। ক্রিজে আছেন ইমামুল হক ও মুহাম্মদ হাফিজ।

শুরুতে ব্যাট কর‍া অস্ট্রেলিয়ার দুই ওপেনার দূরন্ত সূচনা করেন। যাদের উপর ভর করে অস্ট্রেলিয়া ৩০৭ রানের সংগ্রহ দাঁড় করায়। অজি দুই ওপেনার অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার গড়েন শত রানের জুটি।

ফিঞ্চ ৮২ বিদায় নিলেও ওয়ার্নার তুলে নেন এ বিশ্বকাপে নিজের প্রথম শতক। ১১১ বলে ১০৭ রান করে শাহীন আফ্রিদির শিকার হয়ে ফেরেন তিনি। ১১ চার ও ১ ছয়ে ওই রান করেন তিনি।

কিন্তু এই দুজনের বিদায়ের পর পাকিস্তানের নিয়ন্ত্রিত বলে খুব একটা সুবিধা করতে পারেনি অস্ট্রেলিয়া। শুরুতে ৩৫০ প্লাস রানের কথা ভাবা হলেও ইনিংস থেমেছে ৩০৭ এ। পরের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ২৩ রান আসে শর্ন মার্শের ব্যাট থেকে। ২০ করে রান করেন ম্যাক্সওয়েল ও অ্যালেক্স কেরি।

পাকিস্তানি বোলারদের মধ্যে পেসার মো. আমির ১০ ওভারে তিনি ৩০ রানে তুলে নেন ৫ উইকেট। দুটি উইকেট পান শাহীন আফ্রিদী। একটি করে উইকেট তুলে নেন হাসান আলী, ওয়াহাব রিয়াজ ও মো. হাফিজ। এক ওভার বাকী থাকতেই অলআউট হয় অস্ট্রেলিয়া।

পাকিস্তান একাদশ
ফখর জামান, ইমামুল হক, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সরফারাজ আহমেদ (অধিনায়ক), শোয়েব মালিক, আসিফ আলী, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির, হাসান আলী, শাহীন আফ্রিদি।

অস্ট্রেলিয়া একাদশ
ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাজা, স্টিভ স্মিথ, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারি, নাথান কুল্টার নাইল, প্যাট কামিন্স, মিশেল স্টার্ক, কেন রিচার্ডসন।

আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত