শিরোনাম

টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠাল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক  |  ১৫:২১, জুন ১২, ২০১৯

অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। নিজেদের চতুর্থ ম্যাচে দ্বিতীয় খুঁজতে এ ম্যাচে মাঠে নামছে পাকিস্তান। কাউন্টি গ্রাউন্ড টনটনে বুধবার (১২জুন) বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায় শুরু হবে অস্ট্রেলিয়া ও পাকিস্তানের মধ্যে ম্যাচটি।

ইংল্যান্ডকে ১৪ রানে হারানোর পর আত্মবিশ্বাস অনেকটাই ফিরে পেয়েছে পাকিস্তান ক্রিকেট দল। বিশেষ করে দলটা যখন ইংল্যান্ড। একদিনে তারা আয়োজক দেশ অন্যদিকে আইসিসি র‍্যাঙ্কিংয়ের এক নম্বর দল হওয়ার সুবাদে দারুণ ফর্মেও রয়েছে তারা। বিশেষজ্ঞরা বিশ্বকাপের দাবিদার হিসেবে এক নম্বর জায়গায় রেখেছে ইংল্যন্ডকেই। ওয়েস্ট ইন্ডিজের কাছে প্রথম ম্যাচে বিশ্রী হারের পর পাকিস্তানের এই ঘুরে দাঁড়ানো অবশ্যই তাদের কাছে বাড়তি পাওনা।

বুধবার সেই পাকিস্তানই নামছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। গতবারের চ্যাম্পিয়নরা এর আগের ম্যাচেই ভারতের কাছে হারের মুখ দেখেছে। তার মধ্যে চোটের জন্য এই ম্যাচ থেকে আপাতত ছিটকে গিয়েছেন মার্কাস স্তইনিস। সেখান থেকে যেমন ঘুরে দাঁড়াতে চাইবে অস্ট্রেলিয়া তেমনই পাকিস্তান চাইবে জয়ের ধারা ধরে রাখতে।

পাকিস্তান এই জয়ের আগে টানা ১২টি ওডিআই-এ হারের মুখ দেখেছে। পাকিস্তান ২০১৭-র জানুয়ারিতে ভাল ফল পেয়েছিল। শেষ ১৪টি ম্যাচের মধ্যে ১৩টিতেই হারতে হয়েছিল পাকিস্তানকে।এ বার সামনে পাঁচবারের চ্যাম্পিয়নরা।

দুই দলই এই ম্যাচ জিতে সেরা চারের রাস্তা মসৃণ করতে চাইবে। পাকিস্তানের সমস্যা অবশ্য তাদের বোলিং। মহম্মদ আমির ছাড়া আর কেউই নিজের ছাপ রাখতে পারেননি। অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ের বিরুদ্ধে ভুগতে হতে পারে বোলিংয়েই।

অস্ট্রেলিয়া একাদশ: অ্যারণ ফিঞ্চ (অধিনায়ক), অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), নাথান কোল্টার-নাইল, প্যাট কামিন্স, উসমান খাজা, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিশেল স্টার্ক আর ডেভিড ওয়ার্নার।

পাকিস্তান একাদশ: সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), বাবর আজম, ফখর জামান, হাসান আলী, ইমাম-উল-হক, মোহাম্মদ হাফিজ, শাহীন শাহ আফ্রিদি, শোয়েব মালিক, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ আর আসিফ আলী।

এমএআই

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত