শিরোনাম

৩ দিন ফেসবুক বন্ধ, ইন্টারনেটের গতি কম থাকতে পারে

আমার সংবাদ ডেস্ক  |  ১৯:৫১, ডিসেম্বর ২৫, ২০১৮

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন এবং এর আগে ও পরে একদিন- মোট তিনদিন সারাদেশে মোবাইল ইন্টারনেটের গতি কম থাকতে পারে। গতকাল (২৪ ডিসেম্বর) নির্বাচন কমিশনে (ইসি) এ সংক্রান্ত এক বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠক সূত্রে জানা যায়, সেই তিনদিন ফোরজি ও থ্রিজির গতি নামিয়ে টুজিতে রাখার জন্যে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনকে (বিটিআরসি) প্রস্তুতি নেওয়ার কথা জানিয়েছে ইসি।

সেসময় সামাজিক যোগাযোগমাধ্যম বিশেষ করে ফেসবুক পুরোপুরি বন্ধ রাখার বিষয়েও সংস্থাটিকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। যখন প্রয়োজন হবে তখন এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করবে ইসি।

বৈঠকে বিটিআরসি-র পক্ষ থেকে চারটি প্রস্তাবের কথা তুলে ধরা হয়। সেগুলোর মধ্যে ছিলো দেশের বিভিন্ন জায়গায় মোবাইল ইন্টারনেট সম্পূর্ণ বা আংশিকভাবে বন্ধ রাখা।

নাম না প্রকাশ করার শর্তে কর্মকর্তারা জানান, ইন্টারনেটের গতি কমানো এবং সামাজিক যোগাযোগমাধ্যম বন্ধ রাখার ওপর গুরুত্ব দিয়েছে ইসি।

অনলাইনে কেউ কোনো ধরনের বেআইনি কাজ করলে সে বিষয়ে দ্রুত ব্যবস্থা নিতে বিটিআরসি একটি টিম গঠন করেছে। এই টিম সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে বলেও জানান সংস্থাটির কর্মকর্তারা।

গত সপ্তাহে ইসি সচিব হেলালুদ্দীন আহমেদ সাংবাদিকদের জানিয়েছিলেন যে আগামী ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে মোবাইল ইন্টারনেট সেবা সম্পূর্ণভাবে বা আংশিকভাবে বন্ধ রাখার বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত