শিরোনাম

হামলা চালিয়ে ভোটের পরিবেশ নষ্ট করছে পুলিশ : ফখরুল

নিজস্ব প্রতিবেদক  |  ১৭:০২, নভেম্বর ১৪, ২০১৮

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে জাতীয সংসদ নির্বাচনের পরিবেশ নষ্ট করছে পুলিশ। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।

বুধবার (১৪ নভেম্বর) বিকালে নির্বাচন কমিশন ভবনে প্রবেশের সময় তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপি কর্মীদের একটি বড় মিছিল ফকিরাপুলের দিক থেকে বিএনপি কার্যালয়ের দিকে যাওয়ার সময় পুলিশ রাস্তা বন্ধ করে মিছিল নিয়ে যেতে নিষেধ করলে সংঘর্ষ শুরু হয়।

বিএনপিকর্মীরা পুলিশের দিকে ঢিল ছুড়তে শুরু করলে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। ধাওয়া পাল্টা ধাওয়ার মধ্যে চলে লাঠিপেটা।

এক পর্যায়ে বিএনপি কর্মীরা নয়া পল্টনের সড়কে থাকা বেশ কিছু গাড়ি ভাঙচুর করে। পুলিশের দুটি গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়।

বিএনপি নেতাকর্মীরা বিনা উসকানিতে সংঘর্ষে জড়িয়েছে অভিযোগ করে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম বলেছেন নির্বাচন সামনে রেখে ‘ইস্যু তৈরির লক্ষ্যে’ তারা এটা ঘটিয়েছে।

আর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ সংঘর্ষের জন্য বিএনপি নেতা মির্জা আব্বাসকে দায়ী করে বলেছেন, নির্বাচন ‘বানচাল করার জন্য পরিকল্পিতভাবে’ ওই হামলা করা হয়েছে।

ফখরুল বলেন, ‘অন্যায়ভাবে বিএনপি কার্যালয়ে নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে পুলিশ নির্বাচনের পরিবেশ নষ্ট করছে।’ “আমরা এ ধরনের পরিস্থিতি না ঘটানোর আহ্বান জানাই। ভোটের অনুকূল পরিবেশ ফিরিয়ে আনার আহ্বান জানাই।”

ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে বসেছেন। বুধবার বিকাল সাড়ে ৩টায় আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এই বৈঠক শুরু হয়।

বৈঠকে কমিশনের পক্ষে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা নেতৃত্ব দিচ্ছেন। বৈঠকে নির্বাচন পেছানোসহ সাম্প্রতিক বিষয়ে আলোচনার কথা রয়েছে।

ঐক্যফ্রন্টের প্রতিনিধি দলে রয়েছেন-মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খোন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, কাদের সিদ্দিকী, মোস্তফা মহসিন মন্টু, মাহমুদুর রহমান মান্না, সুলতান মোহাম্মদ মনসুর, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মোদাব্বির খান, এস এম আকরাম, আবদুল মালেক রতন প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত