শিরোনাম

যুদ্ধাপরাধীর সন্তানদের মনোনয়ন দেওয়া হবে না : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক  |  ১৬:০৮, নভেম্বর ১৪, ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুদ্ধাপরাধীর সন্তানদের মনোনয়ন দেওয়া হবে না। যাকে মনোনয়ন দেওয়া হবে তার পক্ষেই কাজ করে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। দলীয় সিদ্ধান্তের বাহিরে বিদ্রোহ করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার (১৪ নভেম্বর) গণভবনে মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর দিক নির্দেশনা মূলক বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৭১ এর মানবতাবিরোধী ও যুদ্ধাপরাধীর সন্তান ও পারিবারিক সদস্যদের মনোনয়ন দেওয়া হবে না। যাকেই মনোনয়ন দেওয়া হবে তাকেই মেনে নিতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমি যাকেই মনোনয়ন দেব, তাকেই আপনাদের মেনে নিতে হবে। আপনারা কথা দিলেন?’ এসময় প্রধানমন্ত্রীর কথায় মনোনয়ন প্রত্যাশীদের সবাই সম্মতি দেন।

বৈঠক সূত্রে জানা গেছে, শেখ হাসিনা বলেন, ‘আমি সবার সম্পর্কে জানি। আপনাদের সব তথ্য আমাদের কাছে আছে। কারা কি করেছেন, কারা কোন দল থেকে এসেছেন আমি সব জানি। বেশি লাফালাফি করার দরকার নেই। কোনো গ্রুপিং করারও দরকার নেই।’

প্রধানমন্ত্রী আরো বলেন, ‘আগামী নির্বাচন খুব কঠিন নির্বাচন হবে। খুব প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। এই সময় সবার ঐক্যবদ্ধ থাকা ছাড়া আর কোনো বিকল্প নেই।’

 

 

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত