শিরোনাম

ঝিনাইদহে আ.লীগ ২ ও স্বতন্ত্র ২ প্রার্থী নির্বাচিত

কেএম সালেহ, ঝিনাইদহ  |  ১৮:১৫, মার্চ ২৫, ২০১৯

ঝিনইদহ জেলায় ৪টি উপজেলায় গতকাল রোববার উপজেলা নির্বাচন সম্পন্ন হয়েছে। তৃতীয় ধাপের এ নির্বাচন সকাল ৮ থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত অবাধ শুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে অনুষ্ঠিত হয়েছে।

নির্বাচনে ঝিনাইদহ সদর উপজেলায় উপজেলা চেয়ারম্যান পদে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছে আওয়ামী লীগের প্রার্থী এ্যাড. আব্দুর রশিদ তিনি পেয়েছেন ৯০২১৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রহী প্রার্থী জে এম রশিদুল আলম রশীদ পেয়েছে ৫৫২৬৭ ভোট।

ভাইস চেয়ারম্যান পুরুষ পদে নির্বাচিত হয়েছেন রাশিদুর রহমান রাসেল এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছে আরতি দত্ত। হরিণাকুণ্ড উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছে আওয়ামী লীগের বিদ্রহী প্রার্থী জাহাঙ্গীর হোসেন, তিনি পেয়েছেন ৪৯৭৪১ ভোট, নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী মশিউর রহমান পেয়েছেন ৪১৫৭৩ ভোট। ভাইস চেয়ারম্যান পুরুষ পদে নির্বাচিত হয়েছেন শহিদুল ইসলাম শিলু, মহিলা ভাইস চেয়ারম্যান পদে রেশমা খাতুন নির্বাচিত হয়েছে ।

কালিগঞ্জ উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, ভাইস চেয়ারম্যান পুরুষ পদে নির্বাচিত হয়েছেন শিবলী নোমান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন শাহানাজ পারভীন। শৈলকুপা উপজেলা চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী শিকদার মোশাররফ হোসেন সোনা ৭৮ হাজার ৪১০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অন্যদিকে আওয়ামী লীগের নায়েব আলী জোয়ারদার পেয়েছেন ৭৮০৫০ ভোট।

শৈলকুপা উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে জাহিদুন্নবী কালু ও নিলুফা ইসমিন বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। এবারে নির্বাচনে চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন প্রতিদ্বন্দ্বীতা করেন।

ভোট চলাকালে কালীগঞ্জ উপজেলার ঈশ্বরবা দাখিল মাদ্রাসা ভোটকেন্দ্রে কতিপয় দুর্বৃত্ত প্রবেশ করে জোর পূর্বক ৪৭৩টি ব্যালট পেপারে সিল দিয়ে বাক্সে ভরে দেয়। ফলে ওই কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ করে কেন্দ্রটির নির্বাচন স্থগতি করা হয়েছে। এছাড়াও সকালে শৈলকুপা উপজেলার উত্তর মির্জাপুর ভোট কেন্দ্রের বাইরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মাঝে সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত