শিরোনাম

উপজেলা নির্বাচন আগের তুলনায় সুষ্ঠু হয়েছে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক  |  ১৭:৩১, মার্চ ২৫, ২০১৯

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, এবার উপজেলা নির্বাচনে ভোটার উপস্তিতি ছিল ৪০ শতাংশের বেশি। উপজেলা নির্বাচন আগের তুলনায় অনেক বেশি সুষ্ঠু হয়েছে। বিএনপি অংশ নিলে নিশ্চয় আরও বেশি ভোটার উপস্থিতি হতো। তারপরও ভোটার উপস্থিতি একেবারে কম নয়।

সোমবার (২৫মার্চ) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সাম্প্রতিক রাজনৈতিক বিষয়ে সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, আমরা চাই বিএনপি টিকে থাকুক এবং গণতান্ত্রিক ধারাবাহিকতা অব্যাহত থাকুক। কিন্তু তারা টিকে থাকার মতো কাজ করছে না।’ বিএনপি যেভাবে নির্বাচন থেকে পালিয়ে বেড়াচ্ছে তাতে তাদের রাজনীতি থেকে একেবারেই পালাতে হয় কিনা তা নিয়ে আমার শঙ্কা হচ্ছে।

তিনি আরো বলেন, সম্প্রতি মির্জা ফখরুল ইসলাম বলেছেন, সরকার নাকি বিএনপি এবং ঐক্যফ্রন্টকে ভাঙতে চেষ্টা করছে। আসলে ঐক্যফ্রন্ট হলো তেল এবং পানির মিশ্রনের মতো। এটিকে ভাঙার কোনো প্রয়োজন এবং উদ্যোগ কোনোটারই প্রয়োজন নেই। আমরা চাই বিএনপি টিকে থাকুক, এবং গণতন্ত্র এর ধারাবাহিকতা অব্যাহত থাকুক। কিন্তু তারা টিকে থাকার মতো কাজ করছে না।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপির মধ্যে সিদ্ধান্ত নেওয়ার সামর্থ্যের অভাব রয়েছে, তারা নির্বাচনে অংশ নিয়েও কিছুটা নির্বাচনে অংশ না নিয়ে পালিয়ে গেছে জাতীয় নির্বাচন থেকে। এই পরিস্থিতি বিএনপিকে দুর্বল করে ফেলছে এবং জনগণ থেকে আলাদা করে ফেলছে। তাদেরই সিদ্ধান্ত নিতে হবে তারা এক সময় গণমুখী দল ছিল, এখন তারা কি গণমুখী দল থাকবে নাকি তারা গণবিচ্ছিন্ন দল হয়ে থাকবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত