শিরোনাম

ভোটের অপেক্ষায় আইনশৃংখলা বাহিনী সহ সকল ভোটার

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি  |  ১৮:০৪, মার্চ ২৩, ২০১৯

৫ম উপজেলা পরিষদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা গতকাল শুক্রবার রাত ৮টায় শেষ হয়েছে। এখন ভোটের অপেক্ষা। ২৪ মার্চ ৫ম উপজেলা পরিষদ নির্বাচন। দৌলতপুর উপজেলার সব কটি আসনে সুষ্ঠভাবে ভোট গ্রহণের জন্য সার্বিক নিরাপত্তা ছক তৈরি করেছে নির্বাচন কমিশন(ইসি)।

প্রতিক বরাদ্দের পর পরই সারা দেশে প্রার্থী ও তাদের কর্মী- সমর্থকদের মধ্যে শুরু হয়েছিল প্রচার প্রচারণা। সেই উৎসবের সমাপ্তি ঘটেছে শুক্রবার রাত ৮টায়। এখন শুধু শান্তি পূর্ণ ভাবে ভোট গ্রহণের অপেক্ষায় আছেন নির্বাচন কমিশন,ভোট গ্রহণ কর্মকর্তা ও আইন শৃংখলা বাহিনীর সদস্যরা। ভোটাররাও অপেক্ষায় আছেন শান্তিপুর্ণ পরিবেশে তার ভোটটি সঠিক ভাবে দেয়ার জন্য।

তারই ধারাবাহিকতায় কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় আইন শৃংখলার কাজে নিয়োজিত আনসার ও ভিডিপি সদস্য সহ ভোট গ্রহন কারী প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসার শনিবার দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং কর্মকর্তা শারমিন আক্তার সকাল ৮টা হতে বিকেল পর্যন্ত উপজেলার ১৪০ টি ভোট কেন্দ্রের ব্যালট ও ব্যালট বাক্্র তুলে দেন প্রিজাইডিং অফিসারদের হাতে।

উপজেলার ১৪ ইউনিয়নের ১৪০টি কেন্দ্রে মোট ৩ লাখ ৩৬ হাজার ২৪৯ জন ভোটার ভোটের মাধ্যমে তাদের পছন্দের প্রার্থীদের বেছে নিবেন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৭ হাজার ৮৫৫ জন এবং নারী ভোটার ১ লাখ ৬৮ হাজার ৩০৪ জন। এবারের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন দৌলতপুর আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি আফাজ উদ্দিন আহমেদের ছোট ছেলে এ্যাড. এজাজ আহমেদ মামুন। নৌকার প্রধান প্রতিদ্বন্দি দৌলতপুর আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব রেজাউল হক চৌধুরীরর ছোট ভাই দৌলতপুর যুবলীগের সভাপতি বুলবুল আহমেদ টোকেন চৌধুরী।

তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আনারস প্রতীক নিয়ে। মূলত এ দু’জনের মধ্যেই একজন নির্বাচিত হবেন। তবে অপর দু’প্রার্থী ওয়াকার্স পাটির মো. সিরাজুল ইসলাম ও এনপিপি’র সৈয়দ মো. এনায়েতুল্লা কাগজে কলমে নির্বাচনে প্রতিদ্বন্দিতায় থাকলে নির্বাচনের মাঠে তাদের প্রচার প্রচারণায় দেখা মেলেনি। এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন, মাহবুব খান, মোহা. জাহেরুল ইসলাম, মো. আকরাম হোসেন, মো. আনিসুর রহমান, মো. আফাজ উদ্দিন, মো. আমিনুল হক, মো. এহতে নেয়াওয়াজ, মো. ময়েন উদ্দিন ও সাক্কীর আহমেদ।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদের মধ্যে রয়েছেন, মোছা. আলিফা ফেরদৌস, মোছা. ইকফাত আরা জলি, মোছা. ফজিলাতুন নেছা, মোছা. মারুফা ইয়াসমিন, মোছা. সোনালী খাতুন ও সূচিত্রা রানী দত্ত। এদিকে নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার শারমিন আক্তার।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত