শিরোনাম
উপজেলা নির্বাচন

সোমবার চট্টগ্রাম-সিলেটে ঘুরতে না যাওয়ার পরামর্শ ইসির

নিজস্ব প্রতিবেদক  |  ১২:৫৭, মার্চ ১৬, ২০১৯

টানা তিন দিনের ছুটি পেয়ে যারা চট্টগ্রাম বা সিলেট অঞ্চলের দিকে বেড়াতে যাওয়ার জন্য ব্যাগ গুছাচ্ছেন, তাদের থামার পরামর্শ দিচ্ছে নির্বাচন কমিশন।

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে দেশের ১৭ জেলার ১১৭ উপজেলায় ভোট হবে ১৮ মার্চ। চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবান, সিলেট ও মৌলভীবাজারের বিভিন্ন উপজেলাতেও ভোটের তারিখ রয়েছে সেদিন।

ভোট ঘিরে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা থাকে বলে দুর্ভোগ এড়াতে সোমবার ওইসব এলাকা এড়িয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে নির্বাচন কমিশনের এক সতর্কবার্তায়।

ইসির সহকারী পরিচালক (জনসংযোগ) আশাদুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, “১৫ থেকে ১৭ মার্চ সরকারি ছুটি থাকায় চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবান, সিলেট ও মৌলভীবাজারের ‌পর্যটন এলাকাগুলোতে বেশি সংখ্যক পর্যটক সমাগমের সম্ভাবনা রয়েছে।

“যানবাহন ও অন্যান্য কারণে পর্যটকটা যাতে কোনো সমস্যায় না পড়েন সেজন্য আগে থেকেই এসব এলাকায় যেতে আগ্রহী পর্যটকদের নিরুৎসাহিত করতে স্থানীয় পর্যটক সংস্থা, হোটেল, রেস্টহাউস ও সংশ্লিষ্ট অন্যান্য কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।”

দ্বিতীয় ধাপের ভোটকে সামনে রেখে রোববার মধ্যরাত থেকে সোমবার মধ্যরাত পর‌্যন্ত কিছু যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা রয়েছে। ভোটের দুদিন আগে থেকে ভোটের দিন মধ্যরাত পর্যন্ত মোটর সাইকেল চলাচলে নিষেধাজ্ঞা রয়েছে নির্বাচনী এলাকায়। তবে জরুরি ও অনুমোদিত বাহনের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। সেইসঙ্গে জাতীয় মহাসড়কে এ নিষেধাজ্ঞা শিথিল থাকবে।

উল্লেখ্য, আগামীকাল সোমবার (১৮মার্চ) রংপুর বিভাগের ঠাকুরগাঁও, রংপুর, গাইবান্ধা এবং দিনাজপুর জেলার সব উপজেলা, রাজশাহী বিভাগের বগুড়া, নওগাঁ ও পাবনা জেলার সব উপজেলায় ভোট হবে। সিলেট বিভাগের সিলেট এবং মৌলভীবাজারের সব উপজেলা এবং ফরিদপুর জেলার সব উপজেলায় এদিন ভোট হবে।

এছাড়া চট্টগ্রাম বিভাগের উত্তর চট্টগ্রামের সব উপজেলা (সীতাকুণ্ড, সন্দ্বীপ, রাঙ্গুনিয়া, ফটিকছড়ি, রাউজান, মীরসরাই ও হাটহাজারী) রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবন জেলার সব উপজেলা এবং নোয়াখালীর হাতিয়া ও কক্সবাজারের চকরিয়া উপজেলায় এই ধাপে ভোট হবে।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত