শিরোনাম

বেড়া ‍উপজেলায় কে পরবেন জয়ের মালা

ওসমান গনি, বেড়া (পাবনা)  |  ১২:৩০, মার্চ ১৪, ২০১৯

আসন্ন পাবনার বেড়া উপজেলা পরিষদ নির্বাচনে কে বিজয়ী হয়ে উপজেলা চেয়ারম্যান হবে- কাদের নাকি আফজাল। এ নিয়ে নির্বাচনি এলাকার সর্বত্র শেষ মূহুর্তের জল্পনা-কল্পনা, হিসাব-নিকাশ ও আলাপ-আলোচনা চলছে। এবার এ উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন নির্বাচনে অংশগ্রহণ করলেও মুলত: প্রতিদ্বন্দ্বি ও ভোটের লড়াইয়ে বর্তমানে মাঠে আ.লীগ মনোনীত নৌকার প্রার্থী বর্তমান বেড়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের। অন্যজন আ.লীগের দলীয় প্রতীক না পেয়ে আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র (বিদ্রোহী) হয়ে ভোটের মাঠে লড়ছেন উপজেলা আ.লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আফজাল হোসেন।

উভয় প্রাথীর পক্ষে নির্বাচনি এলাকায় মিটিং, মিছিল ও শো-ডাউনসহ জোরে সোরে প্রচার প্রচারণা ও পোষ্টার ফেসটুনে নির্বাচনি এলাকা ছেয়ে গেছে।

অন্যদিকে কোন পদ-পদবী না থাকা জাতীয় পার্টির সমর্থক মো. আলী আহাদ তার লাঙ্গল প্রতীকের পক্ষে শুধু মাইকের মাধ্যমে নির্বাচনি প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তবে মাঠে আলী আহাদের কথা শোনা যাচ্ছে না।

নির্বাচন প্রসঙ্গে নৌকার প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের বলেন, মাটি-মানুষের সংগঠন আওয়ামী লীগ এবারও আমাকে বেড়া উপজেলা পরিষদ নির্বাচনে আমাকে মনোনয়ন দিয়েছে। জনগণের প্রতীক নৌকা নিয়ে এবার ভোটরদের মাঝে এসেছি। তাই উন্নয়নের অগ্রযাত্রাকে ধরে রাখতে পুনরায় আমাকে নৌকা প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন বলে আমি আশাবাদী।

অপরদিকে নৌকার বিরুদ্ধে ভোট যুদ্ধে আ.লীগের বিদ্রোহী আনারস প্রতীকের প্রার্থী আফজাল হোসেন বলেন, এলাকায় আমার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। ভয়-ভীতি বাধাহীন অবাধ ও সুষ্ঠ নির্বাচন হলে আনারস প্রতীকে অধিকাংশ আ.লীগের নেতা কর্মী ও সাধারণ ভোটররা ভোট দিয়ে আমাকে বিপুল ভোটের ব্যবধানে জয়ী করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, এ উপজেলায় তিন চেয়ারম্যানসহ সাত ভাইস চেয়ারম্যান ও দুই নারী ভাইস চেয়ারম্যান উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ১৮ মার্চ সোমবার দ্বিতীয় ধাপে বেড়া উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপজেলায় মোট সংখ্যা ১ লাখ ৯১ হাজার ৮শ একান্ন জন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত