শিরোনাম

হোয়াটসঅ্যাপ খুলতে লাগবে ‘ফিঙ্গারপ্রিন্ট’

আমার সংবাদ ডেস্ক  |  ১৫:১৮, জানুয়ারি ০৯, ২০১৯


হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের চ্যাট-এর গোপনীয়তা রক্ষার বিষয়ে ভাবনা চিন্তা শুরু করে দিল সংস্থা। আপনার করা চ্যাট আপনার অজান্তে যাতে আর কেউ পড়তে না পারে, এ বার তার ব্যবস্থা করতে চলেছে হোয়াটসঅ্যাপ । কারণ, এ বার হোয়াটসঅ্যাপ চ্যাট দেখার জন্য একটি নিরাপত্তার বেড়াজাল পেরোতে হবে।

হোয়াটসঅ্যাপ এর চ্যাটে ঢুকতে গেলেই এ বার ‘ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন’-এর প্রয়োজন হবে। জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপ খুলতে গেলেই এ বার ‘ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন’ বাধ্যতামূলক করার পথে হাঁটছে সংস্থা। আপাতত ব্যক্তিগত তথ্য নিরাপত্তা বিষয়ক প্রযুক্তিগত এই সংযোজনের পরীক্ষা-নিরীক্ষা চলছে।

এই মুহূর্তে মেসেজিং অ্যাপের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে হোয়াটসঅ্যাপ। দিন দিন হোয়াটসঅ্যাপ ব্যবহার বাড়ছে। মেসেজিং অ্যাপের আকর্ষণ বাড়িয়ে হোয়াটসঅ্যাপ ব্যবহারীর সংখ্যা আরও বাড়াতে নিত্য নতুন উদ্যোগ নিচ্ছে সংস্থা।

চলতি বছরের মধ্যেই হয়তো ইগনোর বটন, ডু নট ডিসটার্ব, সিডিউল মেসেজ, প্রোফাইল পিকচার ভিউআর্স-এর মতো বেশ কয়েকটি নতুন ফিচার যুক্ত করা হতে পারে হোয়াটসঅ্যাপ-এ। আশা করা হচ্ছে খুব দ্রুতই ‘ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন’ ব্যবস্থা হোয়াটসঅ্যাপ-এ চালু হয়ে যাবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত