শিরোনাম

মাত্র সাড়ে ১৩ হাজার টাকায় নতুন ল্যাপটপ

নিজস্ব প্রতিবেদক  |  ১৮:৩২, জুলাই ১১, ২০১৯

দেশে মাত্র সাড়ে ১৩ হাজার টাকায় ল্যাপটপ দিচ্ছে মার্কিন ব্র্যান্ড আইলাইফ। রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলমান তিন দিনের ল্যাপটপ মেলায় পাওয়া যাচ্ছে অল্পমূল্যে এ ল্যাপটপ।

জেড এয়ার লাইট মডেলের নতুন ল্যাপটপটিতে রয়েছে জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম, ১১ দশমিক ৬ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে ও ইন্টেল প্রসেসর।

আইলাইফ ব্র্যান্ডের বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার নাসির উদ্দিন বলেন, সাশ্রয়ী দামের ল্যাপটপ দিয়ে শিক্ষার্থী ও অফিস কর্মীরা প্রয়োজনীয় সব ধরনের কাজ করতে পারবেন। গুরুত্বপূর্ণ ই-মেইল, উপস্থাপনা, ইন্টারনেট ব্রাউজিং, মাইক্রোসফট অফিসের কাজ অনায়াসে করা যাবে। ৮০০ গ্রাম ওজনের ল্যাপটপটি সহজে বহনযোগ্য।

তিনি বলেন, ল্যাপটপটিতে সাত থেকে আট ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে। মেলায় এ ল্যাপটপের সঙ্গে উপহারও পাওয়া যাবে। এর বাইরে রায়ান্স, স্টার টেক, কম্পিউটার ভিলেজ, ড্যাফোডিল ও ডলফিন কম্পিউটারের বিভিন্ন শাখায় এ ল্যাপটপ পাওয়া যাবে।

মেলায় প্রথমবারের মতো চারটি নতুন মডেলের ল্যাপটপ প্রদর্শন করছে আইলাইফ। মডেলগুলো হচ্ছে জেড এয়ার সিএক্স থ্রি, জেড এয়ার এক্স, জেড এয়ার লাইট ও জেড পিসি (অল ইন ওয়ান)।

জেড এয়ার সিএক্সথ্রি মডেলের ল্যাপটপে ফুল হাই ডেফিনেশন ১৫.৬ ইঞ্চি ডিসপ্লে। ৪ গিগাবাইট র‍্যাম এবং ১ টেরাবাইটের হার্ডডিস্ক ড্রাইভের ল্যাপটপটির দাম ৩৪ হাজার টাকা।

১৩ দশমিক ৩ ইঞ্চি মাপে জেড এয়ার এক্স মডেলটিতে রয়েছে ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি এসএসডি স্টোরেজ। এর দাম ৩০ হাজার ৫০০ টাকা। ২১ দশমিক ৫ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লের জেড পিসির দাম ৪৮ হাজার টাকা।

বৃহস্পতিবার সকাল ১০টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) মেলা সবার জন্য উন্মুক্ত করা হয়। তিনদিন ব্যাপী এ মেলা চলবে শনিবার পর্যন্ত।

আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত