শিরোনাম

হুবহু আইফোনের মতো দেখতে নতুন ফোন আনছে শাওমি

আমার সংবাদ ডেস্ক  |  ১৪:৪১, জুলাই ০৯, ২০১৯

একের পর এক নতুন স্মার্টফোন বাজারে নিয়ে এসে শিরোনাম হয়েছে শাওমি। একটা ফোনের জের কাটতে না কাটতেই আরেকটি ফোন লঞ্চ করে একচেটিয়া বাজার গরম করছে এই সংস্থা। সস্তায় বহু ফিচার্স সম্বলিত ফোন লঞ্চ করার পর Mi 8 নামের নতুন ফোন বাজারে আনছে শাওমি।

কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, শাওমির আট বছর পুর্তি উপলক্ষে চিনে লঞ্চ করা হচ্ছে এ ফোন। যা দুটি র‌্যাম ও স্টোরেজ ভার্সনে পাওয়া যাবে। iPhone X, Galaxy S9+ এবং OnePlus 6 ফোনদুটি যে Mi 8-এর ঘোরতর প্ৰতিদ্বন্দী হয়ে উঠবে তা মোটামুটি এখন থেকেই স্পষ্ট। চীনের বাজার মূল্য হিসেবে ভারতের বাজারে ফোনটির দাম ৩১,৬০০ টাকা।

৬.২১ ইঞ্চির ডিসপ্লেতে পাওয়া যাবে ফুল এইচডি রেজোলিউশন সহ স্যামসাং এর তৈরি AMOLED ডিসপ্লে। Mi 8 ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৮:৭:৯, এবং হুবহু আইফোনের মত নচ ডিজাইন পাওয়া যাবে।

কোম্পানির দাবি শাওমির এই ফোনে পাওয়া যাবে তুলনামুলক বড়ো নচ ডিজাইন। ফোন আনলক করার জন্য ফেস রেকগনিশন থাকবে। রাতের অন্ধকারেও বেশ পারদর্শী এই ফোনের ফেস আনলক ফিচার।

এছাড়াও ফোনের পিছনে ডুয়াল ক্যামেরার সঙ্গে আছে ফিঙ্গার প্রিন্ট স্ক্যানার। এই মডেলটির আউটলুকে রয়েছে মেটাল ও গ্লাস ডিজাইন। অ্যান্ড্রয়েড ওরিওর ওপর ভিত্তি করে তৈরি MIUI 10 চালাবে Mi 8।

আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত