শিরোনাম

রানারের কাট-অফ প্রাইস ৭৫ টাকা

প্রিন্ট সংস্করণ॥অর্থনৈতিক প্রতিবেদক  |  ১১:৫০, সেপ্টেম্বর ১৪, ২০১৮

রানার অটোমোবাইলসের নিলামে যোগ্য বিনিয়োগকারীদের দর প্রস্তাবে কাট-অফ প্রাইস ৭৫ টাকা নির্ধারণ হয়েছে। কোম্পানিটির ৭২ ঘন্টার (১০ সেপ্টেম্বর- ১৩ সেপ্টেম্বর) নিলামে এই দর নির্ধারন হয়েছে।
কোম্পানিটি বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলন করবে। এরমধ্যে নিলামে যোগ্য বিনিয়োগকারীদের জন্য বরাদ্দ ৬২ কোটি ৫০ লাখ টাকার শেয়ার।যা নিলামের ৭২ ঘন্টায় প্রস্তাবকারীদের সর্বোচ্চ ৮৪ টাকা থেকে ৭৫ টাকার প্রস্তাবিত দরে পূরণ হয়েছে।
রানার অটোমোবাইলসের বাকি ৩৭ কোটি ৫০ লাখ টাকার শেয়ার প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) ইস্যু করা হবে। এক্ষেত্রে প্রতিটি শেয়ার কাট-অফ প্রাইস থেকে ১০ শতাংশ কমে প্র্যু করা হবে। এ হিসাবে প্রতিটি শেয়ারের দর হয় ৬৭.৫০ টাকা। তবে পাবলিক ইস্যু রুলস অনুযায়ি, আইপিওতে শেয়ার ইস্যুর ক্ষেত্রে কোন ক্ষুদ্রাংশ বা পয়সা থাকবে না। যাতে রানারের ক্ষুদ্রাংশ দশমিকের পরে ৫ এর ঘরে যাওয়ায়, আইপিওতে ৬৮ টাকা দরে শেয়ার ইস্যু করা হবে।
বিডিংয়ের ৫৯২ জন বিডার দর প্রস্তাব করেছেন। এরমধ্যে ৫০ টাকা দরে সবচেয়ে বেশি ১২৩ জন বিডার দর প্রস্তাব করেছেন। এই ১২৩ জন বিডার ২ কোটি ৯৫ লাখ ২০ হাজার শেয়ার ১৪৭ কোটি ৬০ লাখ টাকায় কেনার জন্য দর প্রস্তাব করেছেন। এরপরে ৫৫ টাকায় দ্বিতীয় সর্বোচ্চ দর প্রস্তাব করেছেন ৭৮ জন বিডার এবং তৃতীয় সর্বোচ্চ ৪৩ জন ৬০ টাকা করে দর প্রস্তাব করেছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত