শিরোনাম

উত্থানে ফিরলো পুঁজিবাজার

আমার সংবাদ ডেস্ক  |  ১৫:০৪, মে ২৪, ২০১৮

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এর ফলে দুই দিন পতনে থেকে আবার উত্থানে ফিরলো বাজার।

দীর্ষ পতনের পর সংশ্লিষ্টদের সঙ্গে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) জরুরি বৈঠক ডাকায় বিনিয়োগকারীরা আজ বাজারের প্রতি আগ্রহী হয়েছেন বলে মনে করছেন বিশ্লেষকরা।

উভয় পুঁজিবাজারের বৃহস্পতিবার সব সূচক বেড়েছে। একইসঙ্গে বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবেটাকার পরিমাণে লেনদেন কমেছে উভয় বাজারে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার ডিএসইর প্রধান মূল্য সূচক ৬৯ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৪২৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ২৫৯ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ১৪ পয়েন্টে।

ডিএসইতে ৪৭৩ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ১৫ কোটি ১৬ লাখ টাকা কম। বুধবার ডিএসইতে ৪৮৮ কোটি ৬০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২০৮টির, কমেছে ৮৪টির। আর অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানির শেয়ার দর।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই)সার্বিক সূচক সিএএসপিআই ১৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৭৪৯ পয়েন্টে। সিএসইতে ১৮ কোটি ২৬ লাখ টাকার লেনদেন হয়েছে। মোট লেনদেন হয়েছে ২১৮টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩২টির, কমেছে ৬৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির শেয়ার দর।

 

 

 

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত