শিরোনাম

মিথ্যা তথ্য প্রচার না করার আহ্বান ডিএসইর

অর্থনৈতিক প্রতিবেদক  |  ২৩:৪৬, আগস্ট ০৬, ২০১৯

শেয়ারবাজার নিয়ে গণমাধ্যমে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রচার না করার আহ্বান জানিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ। গতকাল মঙ্গলবার ডিএসইর প্রকাশনা ও জনসংযোগ বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পুঁজিবাজারে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিগত দিনে দেশের গণমাধ্যম পুঁজিবাজারের উন্নয়ন ও বিকাশে বলিষ্ঠ ভূমিকা রেখেছে। গণমাধ্যমই পারে সঠিক এবং বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে বিনিয়োগকারীদের সচেতন করতে।

কিন্তু সামপ্রতিক সময়ে কিছু গণমাধ্যমে “বাজার থেকে হাজার হাজার কোটি টাকা মূলধন উধাও ও পাচার” এ ধরনের সংবাদ পরিবেশিত হয়েছে। যা প্রকৃত অর্থে সঠিক নয়। বাজারের সিকিউরিটিজের মূল্য উঠা-নামার সাথে বাজার মূলধন বাড়ে বা কমে। বাজার মূলধন কমা-বাড়ার সাথে টাকা উধাও বা পাচার হওয়ার কোন সম্পর্ক নেই।

এ ধরনের নেতিবাচক প্রচারে পুঁজিবাজার সম্পর্কে দেশ-বিদেশে এক ধরনের বিরূপ প্রভাব পড়ে। তাই পুঁজিবাজার ও দেশের অর্থনৈতিক উন্নয়নের স্বার্থে ঢাকা স্টক এক্সচেঞ্জ এ ধরনের সংবাদ পরিবেশন করে বিনিয়োগকারীদের বিভ্রান্ত না করতে আহ্বান জানাচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত