শিরোনাম

গতকালও সূচক কমেছে উভয় পুঁজিবাজারে

প্রিন্ট সংস্করণ॥অর্থনৈতিক প্রতিবেদক  |  ০২:১৬, মে ০৯, ২০১৯

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবারও সূচক কমেছে দেশের উভয় শেয়ারবাজারে। এ নিয়ে টানা তিনদিন সূচকের পতন ঘটলো। এদিন কমেছে লেনদেনে অংশ নেয়া অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। সেইসঙ্গে কমেছে মোট লেনদেনের পরিমাণও। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স সূচক ১৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ২৭২ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ২১৭ ও ১ হাজার ৮৫৮ পয়েন্টে। এদিন ডিএসইতে ৩৩১ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

যা আগের দিনের চেয়ে ১০২ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৪৩৩ কোটি টাকা। গতকাল ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে ৮৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। অন্যদিকে দাম কমেছে ২০৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২টির দাম।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ২০৯ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২২৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫৭টির, কমেছে ১৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির দর। কাল সিএসইতে ১৬ কোটি ২১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত