শিরোনাম

আন্তর্জাতিক ওয়ানডে ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি সাব্বির রহমানের

স্পোর্টস ডেস্ক  |  ১৩:১৩, ফেব্রুয়ারি ২০, ২০১৯

শৃঙ্খলাভঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে ছয় মাস নিষিদ্ধ ছিলেন সাব্বির রহমান। নিউজিল্যান্ড সফরে তাকে দলে খুব করে চেয়েছিলেন অধিনায়ক মাশরাফি মর্তুজা।

নিষেধাজ্ঞা কমিয়ে তাই দলে নেওয়া হয় তাকে। এই সিদ্ধান্তে হয় বিস্তর সমালোচনাও। কিন্তু সেই সমালোচনার জবাবই বোধহয় মিলল তার ব্যাটে। দলের বিপর্যয়ে পেলেন আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। যদিও তার সেঞ্চুরিতে কেবল কমেছে হারের ব্যবধান।

সময়ের হিসাবে দেড় বছরেরও বেশি, সেই ২০১৭ সালের ২৪ মে ওয়ানডেতে পঞ্চম ফিফটি করেছিলেন সাব্বির রহমান। এরপর ১৬ ইনিংসে খরা কাটিয়ে পেরিয়েছিলেন দ্বিতীয় ফিফটি। বুধবার ডানেডিনে দলের নিশ্চিত হারের মধ্যে ১০৫ বলে ১২ চার আর ২ ছক্কায় সাব্বির পৌঁছান সেঞ্চুরিতে।

নিউজিল্যান্ডের দেওয়া ৩৩১ রান তাড়ায় এক পর্যায়ে ৪০ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। ক্রিজে গিয়ে ইনিংস মেরামতে মন দেন সাব্বির। ৬ষ্ঠ উইকেটে মোহাম্মদ সাইফুদ্দিনকে নিয়ে গড়েন ১০১ রানের জুটি। ৫৯ বলে ফিফটিতে পৌঁছার পরও অস্থিরতা দেখাননি।

দল জিততে পারবে না তাই নিজের ব্যক্তিগত অর্জনে মন দেন তিনি। ধীরে ধীরে এগুতে থাকেন তিন অঙ্কের দিকেও। এক সময় একশোর নিচে গুটিয়ে যাওয়ার শঙ্কায় থাকা দল তার ব্যাটে পায় স্বস্তি। পেরিয়ে যায় দুশো। তাতে অবশ্য ম্যাচের ফলে কোন প্রভাব পড়েনি। ১০২ রান করে শেষ ব্যাটসম্যান হিসেবে সাব্বির আউটের সময় দলের রান ছিল ২৪২। হার ৮৯ রানের। ইনিংসের বাকি তখন কেবল ১৬ বল।

দল যেমনই করুক, নিউজিল্যান্ডের বিপক্ষে গোটা সিরিজেই অবশ্য সাব্বির খেলেছেন ভালো। প্রথম ম্যাচে ১৩ রান করে আউট হয়েছিলেন। দ্বিতীয় ম্যাচেও বিপর্যয়ের মধ্যে করেন ৪৩ রান। এবার পেলেন সেঞ্চুরি।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত