শিরোনাম

অ্যাথলেটিকোকে ‍উড়িয়ে লা লিগার দুইয়ে রিয়াল

স্পোর্টস ডেস্ক  |  ১১:২৩, ফেব্রুয়ারি ১০, ২০১৯

অ্যাথলেটিকো মাদ্রিদের ঘরের মাঠে দারুণ চমক দিলো ক্লাব রিয়াল মাদ্রিদ। গতকাল শনিবার (৯ ফেব্রুয়ারি) মাদ্রিদ ডার্বিতে ৩-১ গোলে অ্যাথলেটিকোকে হারিয়ে লা লিগার পয়েন্ট তালিকার দুইয়ে উঠে এসেছে সান্তিয়াগো সোলারির দল।

জয়ের দিনে রিয়ালের হয়ে শততম গোলের দেখা পান ওয়েলস তারকা গ্যারেথ বেল। আর একটি করে গোল করেন অধিনায়ক সার্জিও রামোস ও কাসেমিরো।

ওয়ান্ডা মেট্রোপলিটানোতে ম্যাচের ১৬ মিনিটেই গোল করে দলকে এগিয়ে নেন কাসেমিরো। টনি ক্রুসের কর্নার থেকে ডি-বক্সে বলে মাথা ছুঁয়েছিলেন রামোস। সেখান থেকে বল পেয়ে দুর্দান্ত বাইসাইকেল কিকে বল জালে পাঠান ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরো (১-০)।

তবে সমতায় ফিরতে অ্যাথলেটিকোর সময় লেগেছে ১০ মিনিট। ম্যাচের ২৬ মিনিটে মাঝ মাঠ থেকে আর্জেন্টাইন ফরোয়ার্ড অ্যাঙ্গেল কোরেয়ার লম্বা পাসে বল পান ফরাসি ফরোয়ার্ড আঁতোয়া গ্রিজমান। সেখান থেকে রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়াকে ফাঁকি দিয়ে বল জালে পাঠান বিশ্বকাপজয়ী এই তারকা (১-১)।

এই গোলেই সমতায় থেকে বিরতিতে যেতে পারতো অ্যাথলেটিকো। তবে ম্যাচের ৪২ মিনিটে ভিনিসিয়াসকে ডি-বক্সে ফাউল করেন অ্যাথলেটিকো ডিফেন্ডার আরিয়াস। তাতেই ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে বল জালে পাঠান রামোস। তাতেই ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

বিরতি থেকে ফিরে সমতায় ফিরতে লড়াই করে স্বাগতিকরা। ম্যাচের ৫৭ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন গ্যারেথ বেল। ম্যাচটি ছিল রিয়ালের হয়ে তার ২১৭তম ম্যাচ। ওয়েলস এই তারকার সামনে তখন রিয়ালের হয়ে শততম গোল পাওয়ার অপেক্ষা। তবে সেই অপেক্ষা আর বাড়তে দিলেন না এই ফরোয়ার্ড। ম্যাচের ৭৪ মিনিটে লস ব্লাঙ্কোসদের হয়ে নিজের শততম গোলটি পেয়ে যান তিনি। লুকা মদ্রিচের পাস থেকে বল পেয়ে ডি-বক্সের বাঁ দিক থেকে কোনাকুনি শটে গোল করেন বেল (৩-০)।

এরপর ম্যাচে ফেরার চেষ্টা করেও আর গোলের দেখা পায়নি অ্যাথলেটিকো। উল্টো ম্যাচের ৮০ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় তারা। ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় টমাস প্যার্টিকে। তাতেই চলতি চলতি মৌসুমে ঘরের মাঠে প্রথম ম্যাচ হারলো দিয়েগো সিমিওনের ছাত্ররা। আর ওয়ান্ডা মেট্রোপলিটানোতে এটাই রিয়ালের প্রথম জয়।

এ নিয়ে ২৩ ম্যাচে ১৪ জয় ও ৩ ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে এক ধাপ পিছিয়ে গেছে অ্যাথলেটিকো মাদ্রিদ। আর ২২ ম্যাচে ১৫ জয় ও ৫ ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৫০।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত