শিরোনাম

ছয় বছর বয়সেই অস্ট্রেলিয়া টেস্ট দলে!

স্পোর্টস ডেস্ক  |  ১৬:৫৫, ডিসেম্বর ০৬, ২০১৮

নাম তার আর্চি শিলার। মাত্র ৬ বছর বয়সেই তার গায়ে উঠেছে অস্ট্রেলিয়ার টেস্ট দলের জার্সি ও ক্যাপ। ভারতের বিপক্ষে ৪ ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) বাংলাদেশ সময় সকাল ৬টায় মাঠে নামবে অস্ট্রেলিয়া। আর সেই ম্যাচেই মাঠে দেখা যাবে আর্চিকে!

অ্যাডিলেডে অস্ট্রেলিয়া দলের সঙ্গে অনুশীলনও করছেন আর্চি। বিস্ময়কর হলেও এটি সত্যি, তবে আর্চির ক্রিকেটার হওয়ার পেছনে আছে এক হৃদয়বিদারক গল্প।

জন্ম থেকেই হৃদরোগে আক্রান্ত আর্চি। মাত্র তিন মাস বয়সেই প্রথমবার তাকে যেতে হয় অস্ত্রোপচার টেবিলে। এরপর একে একে তার ছোট্ট শরীরটাকে ১৩বার কাটাছেড়া করা হয়। মূলত, রোগে ভোগা বেশি অসুস্থ বাচ্চাদের নিয়ে একটি অলাভজনক প্রতিষ্ঠান কাজ করে। যেখানে বাচ্চাদের ইচ্ছাপূরণ করাই প্রতিষ্ঠানটির লক্ষ্য। সেই প্রতিষ্ঠানের এক ক্যাম্পেইনের অংশ হিসেবেই আর্চি শিলারকে দলে প্রতীকী হিসেবে ডাকে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

ভারতের বিপক্ষে সিরিজের জন্য বর্তমানে অনুশীলনে ব্যস্ত সময় পার করছে অস্ট্রেলিয়া দল। আর সেই দলের সঙ্গে যোগ দিয়েছে আর্চিও। অস্ট্রেলিয়ার স্পিন কিংবদন্তি শেন ওয়ার্নের একনিষ্ট ভক্ত আর্চি নিজেও লেগ স্পিন বল করে। ভারতের বিপক্ষে ম্যাচে খেলা বাদে আর্চি জাতীয় ক্রিকেটারদের সঙ্গে মাঠ, ড্রেসিং রুম সব জায়গাই থাকবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত