শিরোনাম

জুভেন্টাসকে উড়িয়ে জয় পেল ম্যানইউ

স্পোর্টস ডেস্ক  |  ১৪:৪৬, নভেম্বর ০৮, ২০১৮

দুয়ো শুনতে থাকা কোন ফুটবলার গোল করলে স্টেডিয়ামে দর্শকদের উদ্দেশ্যে কানে হাত দিয়ে দুয়ো দেওয়ার ইঙ্গিত করেন। কিন্তু বুধবার রাতে দুয়ো শোনার ইঙ্গিত করলেন ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হোসে মরিনহো। তার দল শেষ পাঁচ মিনিটে জুভেন্টাসের জালে দুই গোল দিয়ে জয় পেয়েছে। জুভটের মাঠে গিয়ে রোনালদোকে সাক্ষী করে মরিনহোর দল ২-১ গোলের জয় তুলে নিয়েছে। ম্যাচ শেষে সাবেক রিয়াল মাদ্রিদ কোচ ওই ইঙ্গিতের জবাবও দিয়েছেন, 'মাঠে আমাকে পুরো ৯০ মিনিট অপমান করা হয়েছে।'

ম্যাচের শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণের মধ্য দিয়ে গড়াতে থাকে ম্যাচ। কিন্তু প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোন দল। এরপর বিরতির পর আবার একই ধংয়ে খেলা শুরু করে দু'দল। জয় লক্ষ্য এমন গতির খেলা দেখিয়েছে ম্যানইউ এবং জুভেন্টাস। গোলের দেখা পেতে বেশিক্ষণ অপেক্ষাও করতে হয়নি দ্বিতীয়ার্ধে। সাবেক দল ম্যানইউয়ের বিপক্ষে ম্যাচের ৬৫ মিনিটে গোল করেন পর্তুগিজ যুবরাজ ক্রিস্টিয়ানো রোনালদো। লিওনার্দো বনুচ্চির লম্বা পাস ধরে গোল করেন তিনি।

এরপর ওই গোলেই জয় দেখছিল রোনালদোর দল জুভেন্টাস। কিন্তু ম্যাচ শেষ হওয়ার পাঁচ মিনিট আগে ম্যাচের রং বদলে দেয় মরিনহোর শিষ্যরা। বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামা হুয়ান মাতা গোলে সমতায় ফেরে রেড ডেভিলসরা। এরপর ঘরের মাঠে ড্র'ই হয়তো লেখা ছিল ম্যাচের ভাগ্যে। কিন্তু জুভেন্টাসকে হারিয়ে দিলো নিজেদের খেলোয়াড়। ম্যাচের ৮৯ মিনিটে ব্রাজিলিয়ান লেফট ব্যাক অ্যালেক্স সান্দ্রোর আত্নঘাতী গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। ওই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

এছাড়া গ্রুপ 'এইচের' অপর ম্যাচে ইয়ং বয়েজকে ৩-১ গোলে হারিয়েছে স্প্যানিশ ক্লাব ভালেন্সিয়া। ভ্যালেন্সিয়ার হয়ে মিনা লরেঞ্জো দুটি ও সোলার একটি গোল করেন। যদিও এ জয়ে গ্রুপ 'এইচের' পয়েন্ট টেবিলের তেমন পরিবর্তন হয়নি। এই গ্রুপের প্রত্যেকটি দল এরইমধ্যে চারটি করে ম্যাচ খেলেছে। এর মধ্যে ৯ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে জুভেন্টাস। দ্বিতীয় অবস্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৭, গ্রুপে ৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ভ্যালেন্সিয়া। মাত্র ১ পয়েন্ট নিয়ে গ্রুপে তলানিতে আছে ইয়ং বয়েজ।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত