শিরোনাম

ভারতকে কাঁপিয়ে পঞ্চম শতক শেহজাদের

স্পোর্টস ডেস্ক  |  ১৯:৫৯, সেপ্টেম্বর ২৫, ২০১৮

এশিয়া কাপের গ্রুপ পর্বে শ্রীলঙ্কা ও বাংলাদেশকে হারিয়ে শুভ সূচনা করেছিল আফগানিস্তান। এমনকি বাংলাদেশকে হারানোর পর তো রশিদ খান বলেই দিয়েছিলেন, তাঁরা ফাইনালের দিকে তাকিয়ে আছেন। তবে শেষ পর্যন্ত সুপার ফোরে প্রথম দুই ম্যাচে পাকিস্তান এবং বাংলাদেশের কাছে হেরেই ফাইনালের স্বপ্নভঙ্গ হয়েছে তাঁদের। কিন্তু ভারতের বিপক্ষে নিজেদের সর্বোচ্চ দিয়ে লড়াই করেছে আফগানিস্তান। এই লড়াইয়ে মূল ভূমিকায় ছিলেন ওপেনার মোহাম্মদ শেহজাদ। অসাধারণ একটি শতক করে দলকে বড় সংগ্রহের পথ দেখান তিনি।

আজ মঙ্গলবার ভারতের বিপক্ষে ম্যাচে টস জিতে প্রথম ব্যাটিংয়ে নামে আফগানিস্তান। শেহজাদ বাদে থিতু হতে পারছিলেন না কেউই। সবার যাওয়া আসার ভিড়ে ব্যতিক্রম ছিলেন আফগান ওপেনার শেহজাদ। আঘগান ব্যাটসম্যানরা যখন ভারতীয় বোলারদের খেলতে কষ্ট হচ্ছিল, তখন একপাশ আগলে রেখেন এই হার্ড হিটার ব্যাটসম্যান। দাপটের সঙ্গে নাকানি-চুবানি খাইয়েছেন ভারতীয় বোলারদের। খেলেন চমৎকার একটি ইনিংস। ১০টি চারে এবং ৬টি ছয়ের মারে ৮৮ বলে শতক পূর্ণ করেন তিনি। ওয়ানডেতে এটি তাঁর পঞ্চম শতক।

এশিয়া কাপে নিজেদের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে শেহজাদ ৩৪ রান করেন। বাংলাদেশের বিপক্ষে করেন ৩৭ রান। তবে গ্রুপ পর্বে পাকিস্তানের বিপক্ষে মাত্র ২০ রান করলেও পরের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে এশিয়া কাপে ব্যক্তিগত প্রথম অর্ধশতক তুলে নেন তিনি। খেলেন ৮১ বলে ৫৩ রানের মূল্যবান একটি ইনিংস। তবে তাতে শেষ রক্ষা হয়নি আফগানিস্তানের। বাংলাদেশের কাছেই হেরে বিদায় নিয়েছে আফগানরা।

নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েই ক্রিকেট বিশ্বে পা রেখেছে আফগানিস্তান। ম্যাচ জিততে না পারলেও বিশ্বকে বুঝিয়ে দিয়েছে, তারা লড়াই করে হারতে জানে। এমন দলে শেহজাদের মতো ব্যাটসম্যানদের উপযুক্ত সঙ্গী না থাকা আশ্চর্যজনকই বটে!

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত