শিরোনাম

ব্রাজিলের ২৩ সদস্যের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক  |  ১৭:০৮, সেপ্টেম্বর ২২, ২০১৮

চলতি বছরের ১৬ অক্টোবর মাসে আর্জেন্টিনার মুখোমুখি হচ্ছে ব্রাজিল। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য দল ঘোষণা করেছেন সেলেসাও কোচ তিতে। ২৩ সদস্যের দলটিতে চমকের কমতি নেই। তিন নতুনের জায়গা পাওয়ার বিপরীতে বাদ পড়েছেন থিয়াগো সিলভা ও উইলিয়ানের মতো দলের নিয়মিত মুখ।

বার্সেলোনা উইঙ্গার ম্যালকম প্রথমবারের মতো ডাক পেয়েছেন ব্রাজিল দলে। ২১ বছর বয়সী উইঙ্গার সুযোগ পেলেও কপাল পুড়েছে সিলভা ও উইলিয়ানের। তিতে কোচ হওয়ার পর শুধু স্কোয়াড নয়, একাদশে নিয়মিত খেলা এই দুই তারকার বাদ পড়াটা অবাক করার মতোই। জেদ্দায় চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে মাঠে নামার তিন দিন আগে স্বাগতিক সৌদি আরবের মোকাবিলা করবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। সামনের মাসের এই দুই প্রীতি ম্যাচের জন্য দল ঘোষণা করেছেন তিতে।

যে দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ম্যালকম। গ্রীষ্মের দলবদলে বার্সেলোনায় যোগ দেওয়ার পর মাত্র ৬ মিনিট খেলা এই উইঙ্গার সুযোগ পেয়েছেন দগলাস কোস্তার জায়গায়। জুভেন্টাসের এই উইঙ্গার ইনজুরি ও থুথু বিতর্কে বাদ পড়েছেন দল থেকে। তার মতো আন্তর্জাতিক ফুটবলে অভিষেকের অপেক্ষায় থাকবেন বোর্দো ডিফেন্ডার পাবলো ও গ্রেমিও গোলরক্ষক ফিলিপে। দলে ফিরেছেন-লেফটব্যাক মার্সেলো। বিশ্বকাপের পর সেপ্টেম্বরে ব্রাজিলের খেলা দুটি প্রীতি ম্যাচের স্কোয়াডে ছিলেন না রিয়াল মাদ্রিদ তারকা। তার সঙ্গে দলে ফিরেছেন ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুস ও গোলরক্ষক এদেরসন।

ব্রাজিল স্কোয়াড:
গোলরক্ষক: আলিসন, এদেরসন, ফিলিপে; ডিফেন্ডার: দানিলো, ফাবিনিয়ো, মার্সেলো, মারকিনুস, মিরান্দা, এদের মিলিতাও, পাবলো, আলেক্স সান্দ্রো; মিডফিল্ডার: আর্থার, রেনাতো অগাস্তো, কাসেমিরো, ফিলিপে কৌতিনিয়ো, ফ্রেদ, ম্যালকম, ওয়ালাসি; ফরোয়ার্ড: এভারতন, রিশার্লিসন, রবের্তো ফিরমিনো, গাব্রিয়েল জেসুস, নেইমার।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত