শিরোনাম

শ্বাসরূদ্ধকর ম্যাচে চেন্নাইকে হারাল পাঞ্জাব

ক্রীড়া ডেস্ক  |  ১০:৪৯, এপ্রিল ১৬, ২০১৮

আইপিএলের শ্বাসরূদ্ধকর ম্যাচে চেন্নাইকে হারাল পাঞ্জাব। শেষ ৩০ বলে যদি কোনো দলের জন্য প্রয়োজন হয় ৭৬ রান তখন এক প্রকার পরাজয় মেনেই নেন ব্যাটিং দলের সমর্থকরা। প্রথমে ব্যাট করে চেন্নাই সুপার কিংসের সামনে ১৯৭ রানের বিশাল চ্যালেঞ্জ দাঁড় করাল কিংস ইলেভেন পাঞ্জাব। কিন্তু উইকেটে যে মাহেন্দ্র সিং ধোনি। কত কঠিন ম্যাচ তার দৃঢ় ব্যাটে বের হয়ে এসেছে। এমন সমীকরণের কারণেই মূলত চেন্নাই সুপার কিংসের সমর্থকরা আশায় বুক বেঁধে ছিলেন। আশাহত করেননি ধোনিও। লড়ে গেছেন শেষ পর্যন্ত।

জবাবে ৫ উইকেট হারিয়ে ১৯৩ রানে থামতে হয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাইকে। ফলে মাত্র ৪ রানে জয় পেয়েছে প্রীতি জিনতার দল কিংস ইলেভেন পাঞ্জাব। রবিবার দিনের প্রথম ম্যাচে রাজস্থান রয়্যালস ২১৭ রান করে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে জিতেছে ১৯ রানের ব্যবধানে। দ্বিতীয় ম্যাচে এসেও জিতলো প্রথম ব্যাট করা দল। মোহালির পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে স্বাগতিক পাঞ্জাবকেই ব্যাট করতে পাঠায় চেন্নাই অধিনায়ক ধোনি। ব্যাট করতে নেমে ক্রিস গেইলের ব্যাটিং তাণ্ডবে ১৯৭ রান সংগ্রহ করে পাঞ্জাব। ৩৩ বলে ৭ বাউন্ডারি আর ৪ ছক্কায় ৬৩ রান করেন গেইল।

জবাব দিতে নেমে শেন ওয়াটসন আর মুরালি বিজয়ের শুরুটা ভালো ছিল না। ১১ রান করে ওয়াটসন আর ১২ রান করে বিদায় নেন বিজয়। এরপর স্যাম বিলিংসও আউট হয়ে যান ৯ রান করে। তবে আম্বাতি রাইডু কিছুটা ঝড় তোলেন। ৩৫ বলে ৪৯ রান করে আউট হন তিনি। শেষ ৫ ওভারে প্রয়োজন ছিল ৭৫ রান। সে অবস্থা থেকে ঝড় তোলেন ধোনি। ৪৪ বল খেলে ৭৯ রান করাই তার প্রমাণ। ৫টি ছক্কার মার মারেন তিনি। সঙ্গে ৬টি বাউন্ডারি। শেষ ওভারে প্রয়োজন ছিল ১৭ রান। সে জায়গায় ১২ রান তুলতে সক্ষম হন ধোনি।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত