শিরোনাম

হোয়াইটওয়াশের লজ্জা সঙ্গী হলো পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক  |  ১৬:৪১, জানুয়ারি ১৯, ২০১৮

লজ্জা এড়াতে পারল না পাকিস্তান। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচেও হার নিয়ে মাঠ ছেড়েছে সরফরাজ আহমেদের দল। শুক্রবার সিরিজের শেষ ম্যাচে ১৫ রানের জয় পায় নিউজিল্যান্ড। এর ফলে ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশের লজ্জা সঙ্গী হলো পাকিস্তানের।

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে টসে জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭১ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে নিউজিল্যান্ড। জবাবে ব্যাটিংয়ে নেমে ৬ বল বাকি থাকতেই ২৫৬ রানে গুটিয়ে যায় পাকিস্তান।

ব্যাটিং ব্যর্থতার মধ্যে পাকিস্তানের হয়ে হারিস সোহেল ৮৭ বলে ৬৩ এবং শাদাব খান ৭৭ বলে করেন ৫৪ রান। এছাড়া আমের ইয়ামিন ৩২ এবং মোহাম্মদ নওয়াজ ও ফাহিম আশরাফ সমান ২৩ রানের ইনিংস খেলেন।
নিউজিল্যান্ডের হয়ে ম্যাট হেনরি সর্বোচ্চ চারটি উইকেট নেন। এছাড়া মিচেল স্যান্টনার তিনটি, লুকি ফার্গুসন দুটি ও কলিন ডি গ্রান্ডহোম নেন একটি উইকেট।

এর আগে মার্টিন গাপটিলের দুর্দান্ত সেঞ্চুরি এবং রস টেলরের হাফসেঞ্চুরিতে বড় সংগ্রহ গড়ে নিউজিল্যান্ড। ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরি করা গাপটিল ১২৬ বলে ঠিক ১০০ রান করে আউট হন। এছাড়া টেলর ৫৯ এবঙ কলিন মুনরো করেন ৩৪ রান।

পাকিস্তানের হয়ে রুম্মান রইস তিনটি এবং ফাহিম আশরাফ নেন দুটি উইকেট। আমের ইয়ামিন নেন একটি উইকেট।
ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের ধাক্কা কাটিয়ে ওঠার লক্ষ্যে টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামবে পাকিস্তান। নিউজিল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ আগামী সোমবার মাঠে গড়াবে। সিরিজের বাকি দুটি ম্যাচ যথাক্রমে ২৫ এবং ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত