শিরোনাম

ভারতকে ৩৩৯ রানের টার্গেট দিলো পাকিস্তান

১৯:২৩, জুন ১৮, ২০১৭

ভারতকে ৩৩৯ রানের টার্গেট দিয়েছে পাকিস্তান। রোববার আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তান নির্ধারিত ৫০ ওভার শেষে ৪ উইকেটে হারিয়ে ৩৩৮ রান সংগ্রহ করেছে। পাকিস্তানের পক্ষে ১১৪ রানের দুর্দান্ত সেঞ্চুরি করেছেন উদীয়মান ফখর জামান। এছাড়া আজহার আলী ৫৯, বাবর জামান ৪৬ রান করেন। মোহাম্মদ হাফিজ ৫৭ রান করে অপরাজিত থাকেন।ভারতের পক্ষে ভুবেশ্বের কুমার পান্ডে, যাদব একটি করে উইকেট নিয়েছেন।সেরা উদ্বোধনী জুটি আজহার-জামানের

ইংল্যান্ডের ওভালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসরের ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে উদ্বোধনী জুটিতে ১২৮ রান করেন পাকিস্তানের দুই ওপেনার আজহার আলী ও ফখর জামান। যা আইসিসি’র কোনো ইভেন্টে ভারতের বিপক্ষে পাকিস্তানের উদ্বোধনী জুটির সর্বোচ্চ রানের নতুন রেকর্ড। এতদিন এ রেকর্ডের মালিক ছিলেন সাঈদ আনোয়ার-আমির সোহেল জুটি। আজহার-জামান জুটি ভেঙ্গে ফেললেন ১৯৯৬ সালের বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে সাইদ আনোয়ার ও আমির সোহেলের ৮৪ রানের জুটির রেকর্ড।

ভারতের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাটি করতে নেমে ১৩৮ বলে ১২৮ রান জুটি গড়েন আজহার ও জামান। দু’জনই তুলে নেন হাফ-সেঞ্চুরি। ভুল বুঝাবুঝিতে রান আউটের ফাঁদে পড়ে এই জুটি বিচ্ছিন্ন হয়। ৬টি চার ও ১টি ছক্কায় ৭১ বলে ৫৯ রান করে বিদায় নেন আজহার।

ভারতের বিপক্ষে যে কোন আসরে উদ্বোধন জুটিতে সবচেয়ে বেশি রানের ক্ষেত্রে এটি জায়গা করে নিয়েছে ষষ্ঠ স্থানে। ভারতের বিপক্ষে সর্বোচ্চ উদ্বোধনী রানের জুটি মোহাম্মদ হাফিজ ও নাসির জামশেদের। ২০১২ সালে এশিয়া কাপের পঞ্চম ম্যাচে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে উদ্বোধনী জুটিতে ২১৫ বলে ২২৪ রান করেন। জুটিতে রেকর্ড গড়া ম্যাচে হাফিজ ১০৫ ও নাসির ১১২ রান করেন। ঐ ম্যাচে ভারতকে ৩৩০ রানের টার্গেট দেয় পাকিস্তান। জবাবে বিরাট কোহলির ১৮৩ রানের কল্যাণে ১৩ বল বাকি রেখেই ম্যাচ জিতে নেয় ভারত।
টসে জয় ভারত
এর আগে ইংল্যান্ডের ওভালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসরের ফাইনাল ম্যাচে পাকিস্তানের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ে বর্তমান চ্যাম্পিয়ন ভারত।

সেমিফাইনালে বাংলাদেশের বিপক্ষে খেলা একাদশই বহাল রেখেছে ভারত। আর স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে খেলা সেমির একাদশ থেকে একটি পরিবর্তন এনেছে পাকিস্তান। বাঁ-হাতি পেসার রুম্মান রাইসের জায়গায় একাদশে এসেছেন আরেক বাঁ-হাতি পেসার মোহাম্মদ আমির।

ভারত একদাশ : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, হার্ডিক পান্ডে, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার ও জসপ্রিত বুমরাহ।
পাকিস্তান একাদশ : সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), আজহার আলী, ফকর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম, শাহদাব খান, হাসান আলী, জুনায়েদ খান ও মোহাম্মদ আমির।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত