নিজের দেশেই মেসির মূর্তি ভাঙচুর

স্পোর্টস ডেস্ক | ২৩:৩৭, জানুয়ারি ১০, ২০১৭

ক্রিশ্চিয়ানো রোনালদোর ‘দ্য বেস্ট’ হওয়ার দিনেই নিজের দেশেই দ্বিখণ্ডিত হলেন লিওনেল মেসি। অবাক হওয়ার মত কিছু নেই। ফুটবল ইতিহাসের প্রাণ ভোমরা বিশ্ব সেরা না হতে পেরে তার মন যে ভাঙবেনা তা মনে করা নেহায়েত বোকামি করা ছাড়া কিছুই না। তবে শারীরিক ভাবে নয় বরং ভাঙচুর হয়েছে মেসির ব্রোঞ্জের মূর্তি।

ব্যালন ডি’অর হাতছাড়া হওয়ার পর ফিফার বর্ষসেরা পুরস্কারটি মেসিকে টেক্কা দিয়ে সোমবার জুরিখে ফিফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ‘দ্য বেস্ট’ ট্রফিটিও জিতে নিয়েছেন সিআর সেভেন। স্বভাবতই হতাশ এমএল টেন। এর উপর নিজের দেশেই তার মূর্তি দ্বিখণ্ডিত হওয়ার খবরে মর্মাহত আর্জেন্টাইন তারকা। আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আইরেসে নদীর ধারে মেসির ব্রোঞ্জের মূর্তির মাথা কেটে ফেলেছে দুষ্কৃতকারীরা।

গত বছর জুনে আন্তর্জাতিক ফুটবল থেকে অসবর নেওয়ার ঘোষণার পরের দিনেই ওই মূর্তি উন্মোচন করা হয়েছিল। শহরের স্থানীয় প্রশাসকের তরফ থেকে জানানো হয়েছে, মেসির মূর্তিটি কে বা কারা ভেঙেছে, তা তদন্তসাপেক্ষ। এটিকে আপাতত যত দ্রুত সম্ভব সারিয়ে তোলার চেষ্টা করছেন তারা। মেসি ছাড়াও নদীর ধারে রয়েছে আর্জেন্টিনার অন্য খেলার মহাতারকাদের মূর্তিও। রয়েছে টেনিসের গ্যাব্রিয়েলা সাবাতিনি, গিলেরমো ভিলাসের মূর্তিও।

 

 

এ বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ
সর্বাধিক পঠিত
close-icon