জিদানকে হারিয়ে ফিফার বর্ষসেরা কোচ রানিয়েরি

স্পোর্টস ডেস্ক | ১০:৩০, জানুয়ারি ১০, ২০১৭

রাফায়েল বেনিতেজের পর রিয়াল মাদ্রিদের কোচের চেয়ারে বসা কিছুটা চ্যালেঞ্জ ছিল জিনেদেনি জিদানের। তবে হারের বৃত্ত থেকে দলকে বের করে সেই চ্যালেঞ্জ উতরে নিজেকে প্রমান করেছেন ফরাসি কিংবদন্তী এ ফুটবালার।

সম্প্রতি রিয়ালের হয়ে টানা ৩৯ ম্যাচে অপরাজিত থেকে স্প্যানিশ রেকর্ডে ভাগ বসিয়েছে রিয়াল। তার অধীনে চ্যাম্পিয়ন্স লিগ ও ক্লাব বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ শিরোপা ঘরে তুলেছে লস ব্লাঙ্কোসরা। তারপরও ফিফার বর্ষসেরা কোচের দৌড়ে সেরা হতে পারেননি রিয়াল কোচ। তাকে টপকে ফিফার বর্ষসেরা কোচের দৌড়ে সেরা হয়েছেন লেস্টার সিটিকে গতবার চ্যাম্পিয়ন ট্রফি জেতানো কোচ ক্লাউদিয়ো রানিয়েরে।

গত মৌসুমের শুরুতে কেউই ভাবেনি যে চ্যাম্পিয়ন হয়ে মিশন শেষ করবে লিস্টার। দুর্দান্ত কোচিংয়ের মাধ্যমে ইতালিয়ান এই কোচ শিরোপা জিতিয়েছেন তাদের। ২০১৪-১৫ মৌসুমে লেস্টার রানিয়েরির অধীনে গত মৌসুমের শুরু থেকেই একের পর এক চমক দেখাতে শুরু করে। পুরো মৌসুমে মাত্র তিনটি ম্যাচে হারা দলটি প্রথমবারের মতো ইপিএলে চ্যাম্পিয়ন হওয়ার ইতিহাস গড়ে।  

সোমবার স্থানীয় সময় সন্ধ্যায় সুইজারল্যান্ডের জুরিখে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে বর্ষসেরা কোচ হিসেবে রানিয়েরির নাম ঘোষণা করেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক ডিয়েগো ম্যারাডোনা। পরে আর্জেন্টিনার কিংবদন্তী এই খেলোয়াড়ের হাত থেকে পুরস্কার গ্রহণ করেন রানিয়েরি।

 

 

এ বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ
সর্বাধিক পঠিত
close-icon