শিরোনাম

অন্তত চার সপ্তাহ খেলতে পারবেন না মাশরাফি

১৬:৩০, জানুয়ারি ০৮, ২০১৭

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ২৭ রানে হেরেছে বাংলাদেশ। নিউজিল্যান্ড সফরে এখন পর্যন্ত ছয়টি ম্যাচের সবকটিতে হেরেছে বাংলাদেশ।আর এ সফরেই ডান হাতের বুড়ো আঙ্গুলে আঘাত পেয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বিসিবি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে অন্তত চার থেকে ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে মাশরাফিকে।

আজ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের ১৮ তম ওভারে বল করার সময় মাশরাফি হাতের আঙ্গুলে ব্যথা পান। প্রাথমিক চিকিৎসাতেও হাতে ব্যথা অনুভব করায় মাঠ ছেড়ে যান তিনি।বাংলাদেশ দলের ফিজিও ডিন কনওয়ে জানান, "ম্যাচের পরপরই এক্সরে করা হয় এবং তাতে ধরা পড়ে মাশরাফির আঙ্গুলে চিড় ধরেছে। মাশরাফির ঠিক হতে অন্তত চার থেকে ছয় সপ্তাহ সময় লেগে যাবে। তারপরও মাশরাফির আঘাতপ্রাপ্ত আঙ্গুল পর্যবেক্ষণে রাখা হবে"।

অন্যদিকে বাংলাদেশের ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবালও এই ম্যাচে ইনজুরিতে পড়েছেন। বাম হাতের বুড়ো আঙ্গুলে আঘাত পেয়েছেন তিনি। তবে কনওয়ে জানিয়েছেন, তামিম ইকবালের আঘাত খুব বড় কিছু না হলেও তাকে ৪৮ ঘন্টা পর্যবেক্ষণে রাখা হবে।

ইনজুরিতে পড়া অপর ব্যাটসম্যান ইমরুল কায়েসকেও চিকিৎসা দেয়া হয়েছে এবং পর্যবেক্ষণে রাখা হচ্ছে বলে জানান ডিন কনওয়ে।নিউজিল্যান্ড সফর বাংলাদেশের জন্য ভালো কিছু বয়ে আনেনি এখন পর্যন্ত।

এ পর্যন্ত ছয়টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। আর সবকটিতেই নিউজিল্যান্ডের বিপক্ষে হেরেছে তারা।ওয়ানডে সিরিজে ৩-০ এবং টি-টোয়েন্টিতে ৩-০ ব্যবধানে নিউজিল্যান্ডের কাছে পরাজয় বাংলাদেশ ক্রিকেট দল মোটামুটি হোয়াইট ওয়াশ। এ সফরে এখন টেস্ট ম্যাচ বাকি রয়েছে। ওয়েলিংটনে আগামী ১২ই জানুয়ারি থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ।

সুত্র: বিবিসি।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত