পাকিস্তান সফরে যাবে ওয়েস্ট ইন্ডিজ!

স্পোর্টস ডেস্ক | ১২:২৪, জানুয়ারি ০৪, ২০১৭

২০০৯ সালে শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসী হামলার পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটে এক রকম নির্বাসিতই হয়ে আছে পাকিস্তান। দীর্ঘ দিন পর ২০১৫ সালের মে-জুনে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান গিয়েছিল জিম্বাবুয়ে। কিন্তু এখন পর্যন্ত বড় কোনো দলকে পাকিস্তানে গিয়ে খেলার জন্য রাজি করাতে পারেনি দেশটির ক্রিকেট বোর্ড। এবার ওয়েস্ট ইন্ডিজকে দিয়ে সেই অচলাবস্থা ঘোঁচানোর পরিকল্পনা করছে পিসিবি।

২০০৯ সালের পর থেকে পাকিস্তানের হোম সিরিজগুলো খেলতে হয়েছে আরব আমিরাতে গিয়ে। সেটাই হয়ে গিয়েছিল পাকিস্তানের নতুন ‘ঘর’। তবে গত বছর পাকিস্তান সুপার লিগের ফাইনালটা সফলভাবেই আয়োজিত হয়েছিল লাহোরে। এই ব্যাপারটিই আশা জাগাচ্ছে পিসিবির নির্বাহী কমিটির প্রধান নিজাম শেঠির মনে।

সম্প্রতি তিনি বলেছেন, ‘আমরা ওয়েস্ট ইন্ডিজকে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার আমন্ত্রণ জানিয়েছি। তাদের নিরাপত্তা সংক্রান্ত দল এই মাসেই পাকিস্তানে আসার কথা। কাজেই আমরা এই ম্যাচগুলো আয়োজন করার ব্যাপারে আশাবাদী।’

গত বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজের আগে লাহোরে তিনটি টি-টোয়েন্টি আয়োজনের চেষ্টা করেছিল পিসিবি। কিন্তু নিরাপত্তা সংক্রান্ত আশঙ্কায় পাকিস্তানের সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

এবার পাকিস্তানের নতুন এই প্রস্তাবে তারা রাজি হবে কিনা, তা নিয়েও তাই সংশয় থেকেই যাচ্ছে। গত পাঁচ বছরে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডকেও নিজ দেশে নিয়ে গিয়ে সিরিজ আয়োজনের চেষ্টা করেছিল পাকিস্তান। কিন্তু কোনোটাতেই তারা সফল হতে পারেনি।



 

 

এ বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ
সর্বাধিক পঠিত
close-icon