শিরোনাম

ফিরতে চান হাথুরুসিংহে!

স্পোর্টস ডেস্ক  |  ১৬:৩৪, জুলাই ০৮, ২০১৯

বিশ্বকাপের পরই নতুন কোচ নিয়োগ দিচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। ফলে চাকরি হারাচ্ছেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে’সহ অন্যান্য কোচিং স্টাফরা। তাদের পরিবর্তে বিদেশি কোচ এবং নতুন স্টাফ নিয়োগ দিবে বোর্ড।

এমনকি শ্রীলঙ্কার সাবেক খেলোয়াড় মাহেলা জয়াবর্ধনকে ক্রিকেট কমিটির প্রধান হিসেবে নিয়োগ দেয়ার কথাও ভাবছে দেশটির ক্রীড়া বিষয়ক মন্ত্রী হারিন ফার্নান্দোর।

এরপর থেকে গুঞ্জণ উঠেছে, শ্রীলঙ্কা থেকে চাকরিচ্যুত হওয়ার পর চন্ডিকা হাথুরুসিংহে আবারো ফিরতে পারেন বাংলাদেশের কোচ হয়ে!

বিশ্বকাপের আগে শ্রীলঙ্কা দলে ঝামেলা হচ্ছিল কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে নিয়ে। তার ভবিষ্যৎ নিয়ে সন্দেহ প্রকাশ করেছিলেন বোর্ডের অনেকে। বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পর চাপটা বেড়ে গেছে আরও বহুগুণ। এরপরেই নতুন কোচ নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নেন বোর্ড।

তবে বাংলাদেশ নিয়ে তার বিশ্বাস, দ্বিতীয় দফায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাকে প্রধান কোচের দায়িত্ব দিবে। ইতোমধ্যে বাংলাদেশ দলের কিছু ক্রিকেটারের সঙ্গে নাকি কথাও হয়েছে তার। অর্থাৎ স্টিভ রোডসের বিদায়ের মহুর্তটা ভালোভাবেই কাজে লাগাতে চান শ্রীলঙ্কান কোচ।

২০১৪ সালে বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব নেয়া চন্ডিকা হাথুরুসিংহে ২০১৭ সালের ৯ নভেম্বর পদত্যাগ করেন। যোগ দেন নিজের দেশে।

অবশ্য স্বীকার করে নিতে হবে, তার অধীনে নজরকাড়া সাফল্য অর্জন করেছিল বাংলাদেশ। প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকা, ভারত ও পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছিল টাইগাররা। ১৭ টেস্টে জিতেছিল ৫টিতে, হেরেছিল ৮টিতে আর ড্র করেছিল ৪টি টেস্টে।
এদিকে ৫১ ওয়ানডেতে টাইগারদের জয় ছিল ২৫টি, পরাজয় ২৩টি ম্যাচে আর বাকি তিনটি ম্যাচ ছিল পরিত্যক্ত। এর বাইরে টি-টোয়েন্টিতে ২৯ ম্যাচে টাইগাররা জয় পায় ১০টিতে।

জেডআই

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত