শিরোনাম

ইংল্যান্ডের কাছে হারায় বাংলাদেশের সম্মানহানি হয়নি : রাজ্জাক

প্রিন্ট সংস্করণ॥স্পোর্টস ডেস্ক  |  ০১:৪৫, জুন ১০, ২০১৯

ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হারলেও বাংলাদেশের সম্মানহানি হয়নি বলে মনে করেন স্পিনার আব্দুর রাজ্জাক। আইসিসির কলামে ম্যাচটির বিশ্লেষণ করেছেন বাংলাদেশের জাতীয় দলের এই স্পিনার।

আব্দুর রাজ্জাক মনে করেন, ‘বাংলাদেশ সব সময়ই জানতো ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ মানে কঠিন চ্যালেঞ্জ তাদের জন্য। আর টুর্নামেন্টের শুরুতেই এমনভাবে ম্যাচটি হওয়ায় তাতে খারাপ কিছু হয়নি। ইংল্যান্ড ওয়ানডের সেরা দল। স্বাগতিক হিসেবে নিজেদের সেরা কন্ডিশন তাদের হাতে। তাই তাদের রুখে দেয়াটা কঠিন।

তাদের কাছে হেরে যাওয়াতে সম্মানহানি হয়নি। ইংল্যান্ড ওপেনার জেসন রয়ের প্রশংসাও করেছেন রাজ্জাক, জেসন রয়ের মতো ক্রিকেটার এমন ইনিংস উপহার দিলে আপনার আর করার কী থাকে? তখন শুধু ঠায় বসে থেকে বিশ্বমানের ক্রিকেট তৃপ্তি নিয়ে উপভোগ করা ছাড়া কিছু থাকে না।

১২১ বলে ১৫৩ রান উপহার দিয়েছেন ওপেনার জেসন রয়। তার অসাধারণ ইনিংস নিয়ে রাজ্জাকের মত, রয় বিধ্বংসী একজন ব্যাটসম্যান। নিজেই ম্যাচের গতিপ্রকৃতি পুরোপুরি পাল্টে দিতে পারেন। আমার এখনই মনে হচ্ছে ওর এই পারফরম্যান্স অনেক দলই দেখেছে আর সঙ্গে সঙ্গে দুশ্চিন্তাও তাদের ঘিরে ধরছে।

ইংল্যান্ডের বিপক্ষে বোলিংটা ধারালো ছিল না বাংলাদেশের। একই সঙ্গে টিম পারফরম্যান্সেও ছিল ঘাটতি। রাজ্জাক তাই মনে করেন, ইংল্যান্ডে রয়ের মতো অনেক প্লেয়ারই আছে কিন্তু আমাদের দল হিসেবে খেলতে হবে, কেউ একা ম্যাচ জেতাতে পারবে না।

সফল হতে হলে আমাদের প্রতিটি বিভাগে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে ভালো করতে হবে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে যেটা আমরা দেখেছি শুরুতে। তারপরেও রয়ের পারফরম্যান্স দুর্দান্ত ছিলো, আমাদের বোলিংটাই আজকে পিছিয়ে দিয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত