শিরোনাম

এবার জার্মানদের রুখে দিলো সার্বিয়া

স্পোর্টস ডেস্ক  |  ১২:০৮, মার্চ ২১, ২০১৯

রাশিয়া বিশ্বকাপে ব্যর্থতার পর থমাস মিলার, ম্যাটস হুমেলস ও জেরমে বোয়েটাংয়ের মতো অভিজ্ঞদের ছেটে ফেলার সিদ্ধান্ত আগেই জানিয়েছেন জোয়াকিম লো। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে নতুন দল নিয়ে সম্প্রতি খুব একটা দাপট দেখাতে পারছে না জার্মানি। প্রীতি ম্যাচে এবার জার্মানদের রুখে দিয়েছে সার্বিয়া।

নিজেদের শহর ভলফসবুর্গে তরুন দল নিয়ে সার্বিয়ার বিপক্ষে ম্যাচের শুরু থেকেই এলোমেলো ছিল জার্মানি। প্রথমার্ধে একটি গোল হজম করতে হয় তাদের। দ্বিতীয়ার্ধে আক্রমণে গতি বাড়িয়ে সেই গোলের শোধ দিতে সক্ষম হয় জোয়াকিম লোর শিষ্যরা। তবে সার্বিয়ার বিপক্ষে একটির গোলের বেশি করতে না পারায় ১-১ গোলে সমতায় থেকে খেলা শেষ করতে হয়েছে তাদের।

চেনা মাঠে ম্যাচের শুরু থেকেই ছন্দহীন ছিল জার্মানি। ফলে দ্বাদশ মিনিটে গোল খেয়ে বসে তারা। কর্নার থেকে হেডে স্বাগতিকদের জালে বল পাঠান সার্বিয়ার ফরোয়ার্ড ইয়োভিচ। ম্যাচের ২২তম মিনিটে সমতায় ফেরার সহজ সুযোগ পায়। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও তাকে পরাস্ত করতে পারেননি টিমো ভেরনার।

সমতায় ফিরতে দ্বিতীয়ার্ধের শুরুতে তিনটি পরিবর্তন আনেন লো। টানা আক্রমণ করতে থাকা স্বাগতিকরা অবশেষে ৬৯তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায়। রয়েসের পাস থেকে ডান পায়ের জোরালো শটে সার্বিয়ার বল জালে পাঠান বায়ার্ন মিউনিখ মিডফিল্ডার গোরেটস্কা।

ম্যাচের যোগ হওয়া সময়ে লেরয় সানেকে বিপজ্জনক ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন সার্বিয়ার ফরোয়ার্ড মিলান পাভকোভ। তবে ম্যাচ শেষ হতে বেশি সময় বাকি না থাকায় আর কেনো বিপদ হয়নি সার্বিয়ার।

আগের বিশ্বকাপে চ্যাম্পিয়নস জার্মানি ২০১৮ সালে রাশিয়াতে গ্রু পর্ব থেকেই বিদায় নেয়। পরে উয়েফা নেশন্স লিগে হয় অবনমন। ২০১৮ সালে মোট ছয় ম্যাচে হারে তারা, নিজেদের ইতিহাসে এর আগে এক বছরে কখনোই এত ম্যাচে হারেনি দলটি। এবার সার্বিয়ার বিপক্ষে ড্রয়ে চার বারের বিশ্বচ্যাম্পিয়নদের শক্তির মানদন্ডটি আবারো উন্মোচিত হল।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত