শিরোনাম

দেশের উদ্দেশে নিউজিল্যান্ড ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দল

স্পোর্টস ডেস্ক  |  ১৩:২৮, মার্চ ১৬, ২০১৯

সব কিছু ঠিক থাকলে এই সময়ে শেষ টেস্টে মাঠেই ব্যস্ত থাকার কথা বাংলাদেশের। কিন্তু সব কিছু যে ঠিক নেই পুরো পৃথিবীই জানে। ক্রাইস্টচার্চের দুই মসজিদে হামলার ২৪ ঘণ্টা না পেরুতেই তাই দেশের পথে রওয়ানা হয়েছে বাংলাদেশ দল।

শনিবার (১৬মার্চ) সেখানকার স্থানীয় সময় দুপুর ১২টা (বাংলাদেশ সময় ভোর ৫টায়) সিঙ্গাপুর এয়ারলাইন্সে উঠেছেন খেলোয়াড়, অফিসিয়ালসহ মোট ১৯ জন। বাকি কোচিং স্টাফরা নিজ উদ্যোগে কেউ উইন্ডিজ কেউ দক্ষিণ আফ্রিকায় যাবেন।

বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট, তাদের দেশের পথে থাকার কথা নিশ্চিত করে জানান, 'শনিবার বাংলাদেশ সময় রাত ১০টা ৪০ মিনিটে আমরা ঢাকায় পৌঁছাবো।'

ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে তিন ওয়ানডে আর তিন টেস্ট খেলতে নিউজিল্যান্ডে যায় বাংলাদেশ। ওয়ানডে সিরিজের সব ম্যাচ হারার পর প্রথম দুই টেস্টেও দলের সঙ্গী হয় বাজে হার। শেষ টেস্টে অন্তত কিছু একটা সান্ত্বনা খুঁজছিল বাংলাদেশ। কিন্তু ভয়াবহ এক ঘটনায় সেই টেস্টই আর খেলা যায়নি। মসজিদের হামলার পর তড়িঘড়ি দুই বোর্ড বাতিল করে দেয় ক্রাইস্টচার্চ টেস্ট।

শুক্রবার সেখানকার স্থানীয় সময় আনুমানিক দুপুর দেড়টার দিকে ক্রাইস্টচার্চের আলাদা দুই মসজিদে বন্দুকধারী। এতে তিন বাংলাদেশিসহ অনন্ত ৪৯ জনের নিহত হওয়ার খবর দিয়েছে নিউজিল্যান্ডের পুলিশ।

হামলার শিকার হ্যাগলি ওভাল মাঠের অদূরে আল-নূরে নামাজ আদায় করতে গিয়েছিলেন বাংলাদেশের কয়েকজন ক্রিকেটাররও। কিন্তু মসজিদে প্রবেশের আগেই তারা গোলাগুলির খবর পেয়ে অল্পের জন্য নিজেদের রক্ষা করেন। নিউজিল্যান্ডের ইতিহাসের নারকীয় এই ঘটনা পুরো বিশ্বেই এখন সবচেয়ে আলোচিত খবর।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত