শিরোনাম
আমার সংবাদকে নানক

বিএনপি-জামায়াত বিষধর সাপের চেয়েও ভয়ঙ্কর

প্রিন্ট সংস্করণ॥রফিকুল ইসলাম  |  ০৮:০১, আগস্ট ১০, ২০১৯

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বিএনপি-জামায়াতপন্থি যে সকল নেতাকর্মী সুবিধা আদায় করার জন্য আওয়ামী লীগে প্রবেশ করছে, এদের চিহ্নিত করে আওয়ামী লীগের রাজনীতি থেকে ছেঁটে ফেলতে হবে। কারণ, বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা বিষধর সাপের চেয়েও ভয়ঙ্কর। কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত আওয়ামী লীগের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে এদের প্রতিহত করতে হবে।

গত বৃহস্পতিবার তার নিজ কার্যালয়ে আমার সংবাদের সাথে একান্ত আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি-জামায়াত নেতারা কখনো বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী ছিলো না, তারা এখনো পাকিস্তানিদের এজেন্ট হিসেবে কাজ করে। তাই তাদের কোনোভাবেই দলে প্রবেশ করতে দেয়া যাবে না।

নানক বলেন, বিএনপি রাজনীতির মাঠে নীবর ভূমিকা পালন করলেও সরকার ও আওয়ামী লীগের বিরুদ্ধে তাদের ষড়যন্ত্র থেমে নেই। তাই আওয়ামী লীগের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকতে হবে। বিএনপি-জামায়াতের অপশক্তিকে প্রতিহত করতে হবে।

তিনি বলেন, আগস্ট মাস এলেই স্বাধীনতাবিরোধী শক্তিগুলো আওয়ামী লীগের ওপর আঘাত হানতে চেষ্টা করে। তাই আগস্ট মাস সবাইকে সতর্ক থাকতে হবে।

বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে আওয়ামী লীগের এই নেতা বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ একটি উন্নয়নশীল রাষ্ট্রের মর্যাদা লাভ করেছে। দল ও দেশকে এই স্থানে নিয়ে আসতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেকবার হামলার শিকার হয়েছেন। অনেক ষড়যন্ত্রের শিকার হয়েছেন। তারপরও তিনি থেমে থাকেননি। দেশের মানুষের জন্য কাজ করেছেন। এই সকল ইতিহাস আমাদের জানতে হবে।

ছাত্রলীগের সাবেক এই নেতা বলেন, আজকে ছাত্রলীগের অনেক নেতা অনেক বড় বড় বক্তব্য দেন। কিন্তু তারা কখনো আওয়ামী লীগের ইতিহাস নিয়ে বক্তব্য দেন না। তারা সাধারণ ছাত্রছাত্রীদের অধিকার আদায়ের কথা বলেন না। তিনি বলেন, আওয়ামী লীগ বিগত দিনে মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য যে ত্যাগ ও পরিশ্রম করেছে, সে ইতিহাস ছাত্রলীগের নেতাকর্মীদের জানতে হবে। সাধারণ ছাত্রছাত্রীদের অধিকার আদায়ে কথা বলতে হবে।

ছাত্রলীগের নেতাদের উদ্দেশে তিনি আরও বলেন, বঙ্গবন্ধু একটি আদর্শের প্রতীক, তার দর্শন কী ছিলো, দেশের জন্য তার লক্ষ্য কী ছিলো, বঙ্গুবন্ধুর চিন্ত-চেতনা বাস্তবায়ন করার জন্য আজ বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিন্তা-চেতনা, দর্শন এবং কী কী লক্ষ্য রয়েছে; সেগুলো ছাত্রলীগের নেতাদের জানতে হবে। ছাত্রলীগের নেতৃত্বে আসার আগে এ বিষয়গুলো নেতাদের মস্তিষ্কে থাকতে হবে বলেও দাবি করেন তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত