শিরোনাম

৩২ মাস পর দাফন জঙ্গিনেতা মেজর মুরাদের লাশ

প্রিন্ট সংস্করণ॥আব্দুল লতিফ রানা  |  ০১:০৯, মে ১৫, ২০১৯

দীর্ঘ তিন বছর পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গের মরচ্যুয়ারি থেকে দাফনের জন্য মেজর মুরাদ ওরফে জাহাঙ্গীরের নামক জঙ্গির লাশ হস্তান্তর করা হয়েছে। আঞ্জুমান মফিদুল ইসলাম নিহত জঙ্গির লাশ দাফন করেছে বলে জানা গেছে।

এছাড়া আরও এক জঙ্গির লাশ ছাড়াও ২ জন বিদেশি ও এক হিন্দু-মুসলিম বিরোধে খোকন ওরফে খোকন চৌধুরীর লাশসহ ৪ জনের লাশ দীর্ঘদিন ধরে ঢামেক মর্গের মরচ্যুয়ারিতে পড়ে রয়েছে বলে মর্গ সহকারী জানিয়েছেন।

জানা গেছে, রাজধানীর মিরপুরে রূপনগর শিয়ালবাড়ী এলাকায় একটি বাড়িতে পুলিশের জঙ্গিবিরোধী অভিযানে প্রায় ৩ বছর আগে এক জঙ্গি নিহত হন। তার নাম মুরাদ ওরফে মেজর মুরাদ ওরফে জাহাঙ্গীর।

রাজধানীর রূপনগর এলাকায় প্রায় তিন বছর আগে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে নিহত জঙ্গি মেজর মুরাদের লাশটি গতকাল মঙ্গলবার দুপুরে আঞ্জুমান মফিদুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়।

ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. সোহেল মাহমুদ বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। নিহত মুরাদের প্রকৃত নাম জাহিদুল ইসলাম। আঞ্জুমান মফিদুল ইসলামের পক্ষ থেকে চালক মো. মাসুদ নিহত জঙ্গি মুরাদের লাশটি দাফনের জন্য ঢামেক মর্গ থেকে গ্রহণ করেন।

মর্গ সূত্র জানায়, রূপনগর থানার পক্ষ থেকে পুলিশের পরিদর্শক হুমায়ুন কবিরের উপস্থিতিতে মৃতদেহটি বুঝিয়ে দেওয়া হয়েছে। গত ২০১৬ সালের ৩ সেপ্টেম্বর রাজধানীর রূপনগর আবাসিক এলাকার ৩৩ নম্বর রোডের একটি বাসায় গভীর রাতে পুলিশের অভিযানে ওই জঙ্গি নিহত হন। আর এঘটনায় রূপনগর থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)সহ তিন পুলিশ কর্মকর্তা আহত হন।

পুলিশ জানায়, নিহত জঙ্গি মুরাদ নব্য জেএমবির ‘প্রশিক্ষক’ এবং সংগঠনে নিহত জঙ্গি তামিম চৌধুরীর পরই ছিল তার অবস্থান। এর আগে নারায়ণগঞ্জে জঙ্গি আস্তানায় অভিযানের পর পুলিশের কাছে তথ্য ছিল, তামিমের স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন তিনি।

এছাড়া, রাজধানীর বিমানবন্দর থানা এলাকার আশকোনা এলাকায় জঙ্গিবিরোধী আইন-শৃঙ্খলা বাহিনীর অপর এক অভিযানে এক জঙ্গি নিহত হন। তার লাশও দীর্ঘদিন ধরে ঢামেক মর্গে পড়ে রয়েছে।

আর রাজধানীর ফার্মগেট এলাকায় একটি বিশাল মার্কেটের মালিক খোকন চৌধুরী ওরফে বাবুল চৌধুরীর লাশ হিন্দু-মুসলিম দুই স্ত্রীর বিরোধে দীর্ঘ তিন বছরের অধিক সময় ধরে মর্গে পড়ে আছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত