শিরোনাম

বাজারে ডেলের নতুন গেমিং ল্যাপটপ

১৮:০৩, জুন ১৯, ২০১৭

বাংলাদেশি গেমারসহ প্রো-ব্যবহারকারীদের জন্য সর্বাধুনিক সংস্করণের নতুন ল্যাপটপ বাজারে এনেছে ডেল। ডেল ইন্সপায়রন ৭৫৬৭ মডেলের এই ল্যাপটপটি ব্যবহারকারীর চাহিদা পূরণ করবে। দুটি ভিন্ন রঙে (কালো ও লাল) ল্যাপটপটি পাওয়া যাচ্ছে।

রোববার রাজধানীর একটি রেস্তোরাঁয় আনুষ্ঠানিকভাবে ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আতিকুর রহমান ল্যাপটপটি উন্মোচন করেন। আতিকুর রহমান বলেন, ল্যাপটপটি বাজারে আসায় গেমাররা নিরবচ্ছিন্নভাবে গেম খেলতে পারবেন।

ব্যবহারকারীরা সপ্তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ কোয়াড কোর প্রসেসরের সাহায্যে প্রয়োজনমতো উন্নতমানের গেম ও বিনোদন উপভোগ করতে পারবেন। এজন্য প্রসেসর এবং গ্রাফিকসের সর্বোচ্চ-পারফরমেন্স নিশ্চিত করতে এর কুলিং ফ্যান ডিজাইনে বৈপ্লবিক পরিবর্তন আনা হয়েছে। এতে রয়েছে দুটি কুলিং ফ্যান, সঙ্গে তিনটি গরম হাওয়া নিষ্কাশন ব্যবস্থা। ল্যাপটপটিতে থাকছে এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১০৫০টিআই গ্রাফিকস কার্ড, সঙ্গে ৪ গিগাবাইটের জিডিডিআর৫ ডিসক্রিট মেমরি। রয়েছে ১৫ দশমিক ৬ ইঞ্চির ফোরকে ইউএইচডি ডিসপ্লে।

ব্যবহারকারীর ফাইল স্টোরেজ ও একসেসের চিন্তা দূর করবে এই ল্যাপটপ। এতে থাকছে মাল্টিপল হার্ডড্রাইভ অপশন, যেখানে এক টেরাবাইট এইচডিডি ডুয়াল ড্রাইভ ও ২৫৬ গিগাবাইট এসএসডি ড্রাইভে প্রচুর ফাইল রাখা এবং সহজ ও দ্রুততার সঙ্গে সেগুলো ব্যবহার করা যাবে।

অধিক সময় গেম খেলা, ভিডিও দেখা কিংবা ইন্টারনেট ব্রাউজিংয়ের সময় বিদ্যুৎ চলে গেলে চিন্তার কোনও কারণ নেই। এতে রয়েছে ৬ সেলের ৭৪ ডব্লিউএইচআর ব্যাটারি, যা সর্বোচ্চ ৯ ঘন্টা ব্যাকআপ দেবে। পাতলা ডিজাইন ও শক্তিশালী পারফরমেন্সের এই ল্যাপটপটি সহজে বহনযোগ্য।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত