স্যামসাংয়ের ডিভাইস ব্যবহার করা যাবে আইফোনে

অনলাইন ডেস্ক | ০১:২৮, জানুয়ারি ০৯, ২০১৭

গিয়ার এস২, এস৩ স্মার্টওয়াচ এবং গিয়ার ফিট ২ ফিটনেস ট্র্যাকারসহ নিজেদের অন্যান্য ‘গিয়ার’ ব্র্যান্ডের পরিধেয় ডিভাইসের জন্য ‘বহুল প্রতীক্ষিত’ আইওএস অ্যাপ্লিকেশন এনেছে স্যামসাং।

নতুন এই দুইটি অ্যাপ দিয়ে আইফোনের সঙ্গে দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটির ওই পরিধেয় ডিভাইসগুলো যুক্ত করা যাবে। আর আগের মতোই এগুলো অ্যান্ড্রয়েড ডিভাইসের সঙ্গে ব্যবহার করার সুবিধা তো রয়েছেই।

স্যামসাং জানিয়েছে, স্মার্টওয়াচে ‘গিয়ার এস’ নামের অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করে ব্যবহারকারী ডিভাইসের স্বাস্থ্য এবং ফিটনেসবিষয়ক তথ্যের নোটিফিকেশন ফোনে পেতে পারেন। এখন প্রতিদ্বন্দ্বী অ্যাপলের আইফোন থেকেও নোটিফিকেশন ডিভাইসে যাবে এবং স্বাস্থ্যবিষয়ক তথ্য সংগ্রহ করা যাবে।

নতুন এই অ্যাপগুলো প্রথমবারের মতো স্যামসাংয়ের পরিধেয় ডিভাইসগুলোতে আইওএস-এর সমন্বয় আনলেও, এখনও এই প্রতিষ্ঠানের সব ডিভাইসের (যেমন- তারবিহীন ইয়ারবাড আইকন এক্স) জন্য এই অ্যাপ চালু করা হয়নি।

২০১৩ সালে গিয়ার ওয়াচ উদ্বোধনের মাধ্যমে স্যামসাং স্মার্টওয়াচের বাজারে প্রথম প্রবেশ করে।

২০১৬ সালের সেপ্টেম্বরে গিয়ার এস৩'-এর দুইটি সংস্করণ- 'ক্লাসিক' আর 'ফ্রন্টিয়ার' বাজারে ছাড়ার ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি। সে সময় এই ডিভাইস সম্পর্কে স্যামসাংয়ের ইয়োংঘি লি বলেন, "গিয়ার৩-এর সঙ্গে এখন স্যামসাংয়ের পরিধেয় ঘড়িগুলো ব্যবহারকারীদের অনন্য জীবনধারা আর বিচিত্র পছন্দের ঐতিহ্য বজায় রাখবে।"

 

 

এ বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ
সর্বাধিক পঠিত
close-icon