শিরোনাম

ক্যান্সারে আক্রান্ত হামিদুরের বাঁচার আকুতি

গাইবান্ধা প্রতিনিধি  |  ১৯:০২, ফেব্রুয়ারি ২৩, ২০১৯

গাইবান্ধার পলাশবাড়ীতে ব্লাড ক্যান্সোরে আক্রান্ত হামিদুর রহমান পৃথিবীতে বেঁচে থাকার আকুতি জানিয়েছেন। এ লক্ষে মানবিক আর্থিক সাহায্য কামনা করেছেন তিনি। উপজেলার পবনাপুর ইউনিয়নের পবনাপুর দক্ষিন পাড়া গ্রামের মৃত শমসের সরকারের তৃতীয় ছেলে হামিদুর রহমান ওরফে চাঁন মিয়া (৫০)। তিনি বি.কম পাস করার চাকরি না পেয়ে এলাকায় ব্যবসায় জড়িয়ে পরেন। সে তার পরিবারের একমাত্র অবলম্বন। পেশাগতভাবে সে একজন ব্যবসায়ী ছিলেন। দৈনন্দিন ব্যবসা দিয়ে তার পারিবারিক যাবতীয় ভরণপোষণের ব্যয় নির্বাহ করে থাকেন। স্ত্রী ও তিন সন্তানসহ পরিবার অন্যান্য সদস্যদের নিয়ে দু’বেলা দু’মুঠো খেয়ে বেশ ভালই কেটে যাচ্ছিল।

গত ২০১৭ সালের শেষ দিকে একুশে হাসপাতাল চট্টগ্রামে তার ব্লাড ক্যান্সার ধরা পরে। প্রথমে হামিদুরকে ঢাকা ইডেন মাল্টি কেয়ার হসপিটালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। সেখানে কিছু দিন চিকিৎসার পর ব্যয়নির্বাহ করতে না পেরে পরবর্তীতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এভাবে দিনের পর দিন চিকিৎসা কাজে তার সর্বশেষ অবলম্বন যা ছিল তাও প্রায় শেষ। এখন একেবারে নিঃস্ব হয়ে পড়েছে পরিবারটি। রংপুর মেডিকেলে দীর্ঘদিন চিকিৎসার একপর্যায় হামিদুর এখন তার নিজ বাড়িতেই বিনা চিকিৎসায় ধুঁকে-ধুঁকে অমানবিক জীবনযাপন করছে। চিকিৎসকের পরামর্শনুযায়ী তার উন্নত চিকিৎসা প্রয়োজন।

কিন্তু এমন ব্যয়বহুল চিকিৎসার ব্যয় মেটানোর মত তেমন সাধ্য বা সামর্থ্য তার পরিবারের নেই। তার পরিবারের নিকট এ অর্থ যোগান দুরুহ বিষয় হয়ে দাড়িয়েছে। চরম অর্থনৈতিক দৈন্যতায় চিকিৎসা বিলম্বিত হওয়ায় ভূক্তভোগি পরিবারটি নানা দ্বিধাদ্বন্দ্বসহ দিশাহারা হয়ে পড়েছেন। নিরুপায় হামিদুরসহ তার পরিবার চিকিৎসা ব্যয় মেটাতে সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার বিত্তবান, দানশীল দয়ালু ব্যক্তিত্ব, ব্যাংক-বীমা ও অর্থলগ্নি প্রতিষ্ঠান, সরকারী-বেসরকারি সংস্থা এবং চিকিৎসা কেন্দ্রিক মানবিক সংগঠন সমূহ, এলাকার এমপি ছাড়াও বিভিন্ন স্তরের জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের নিকট মানবিক সাহায্য-সহযোগিতা কামনা করেছেন। তাকে সাহায্য পাঠাবার ঠিকানা ডাচ-বাংলা হিসাব নম্বর- ১৪২১০৩১৩১৯৬ এবং ব্যক্তিগত বিকাশ নম্বর-০১৯২২৯২৬৯২৬।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত