শিরোনাম

কাঙ্গালিনী সুফিয়ার পাশে এনাম মেডিকেল কলেজ

দেওয়ান মো: ইমন, সাভার  |  ১৯:৩৬, ডিসেম্বর ১১, ২০১৮

‘পরানের বান্ধব রে, বুড়ি হইলাম তোর কারণে,’ ‘কোনবা পথে নিতাইগঞ্জে যাই’সহ এমন বহু গানের গীতিকার ও শিল্পী কাঙ্গালিনী সুফিয়া। এতদিন লড়াই করেছেন দারিদ্রের সাথে। এবার অসুস্থতা তাকে বেশ কাহিল করে দিয়েছে। গুরুতর অসুস্থ হয়ে প্রখ্যাত এই বাউলশিল্পী ভর্তি হয়েছেন সাভারে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে। মাত্র ১৪ বছর বয়স থেকে সঙ্গীতের জগতে কাঙ্গালিনী সুফিয়া। নিজের সুললিত কণ্ঠের যাদুতে অর্জন করেছেন ৩০টি জাতীয় ও ১০টি আন্তর্জাতিক পুরস্কার। গতকাল সোমবার (১০ ডিসেম্বর) রাতে হটাৎ করেই অসুস্থ হয়ে পড়েন গুণী এই শিল্পী।

মস্তিস্ক ও হৃদপিন্ডে জটিলতা নিয়ে সাভারের একটি ক্লিনিক হয়ে বর্তমানে গুণী এই শিল্পীর ঠিকানা এনাম মেডিকেল কলেজ হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটের (সিসিইউ) তে। রোগে-দারিদ্র্যে দীর্ঘদিন ধরেই কাহিল এই শিল্পী। এরই মাঝে শারিরীক অসুস্থতায় পরীক্ষা নিরীক্ষা, ওষুধ পথ্যসহ নিজের চিকিৎসা ব্যয় নিয়েও ছিলেন উৎকণ্ঠায়। বিষয়টি জানতে পেরে কাঙ্গালিনী সুফিয়ার পাশে দাঁড়িয়েছে এনাম মেডিকেল কলেজ হাসপাতাল। তার চিকিৎসার সকল ব্যয়ভার বহন ঘোষণা দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের চেয়ারম্যান ডা. এনামুর রহমান এনাম এমপি বলেন, ক্ষাতনামা শিল্পী কাঙ্গালিনী সুফিয়াকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন সময় অনুদান দিয়েছেন। তাকে কাছে টেনে নিয়ে যথাযথ মূল্যায়ন করেছেন। এছাড়াও কাঙ্গালিনী সুফিয়া সাভারের বাসিন্দা। সে হিসেবে নিজের দায়িত্ববোধ থেকেই তার চিকিৎসার সকল দায়ভার আমি গ্রহণ করেছি। প্রধানমন্ত্রীর দেয়া সঞ্চয়পত্রের কল্যাণে টেনেটুনে চলছে এই শিল্পীর সংসার। সুস্থভাবে বেঁচে থাকতে জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত সমাজের বিত্তবান মানুষদের পাশে চান এই শিল্পী।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত