শিরোনাম

সন্তানের প্রতি নজর রাখুন : নরসিংদীর জেলা প্রশাসক

তারেক পাঠান, পলাশ প্রতিনিধি  |  ১৬:২৫, আগস্ট ১০, ২০১৮

নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন বলেছেন, ‘আপনাদের সন্তানের প্রতি নজর রাখুন। তাদের এমনভাবে পরিচালিত করুন, যাতে তারা ভুল পথে পা না বাড়ায়।’ সন্তানকে শিক্ষিত ও ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে মা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। জন্মের পর ধীরে ধীরে শিশুর সবচেয়ে কাছের মানুষ হয়ে ওঠেন মা।

ফলে সন্তানকে সঠিকভাবে বড় করে তোলার জন্য প্রথমে তৈরি হতে হয় মা কে। আজকে যে সন্তানটি স্কুলে লেখাপড়া করছে আগামিতে সে-ই সরকারের কোন গুরুরত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করবে। তাই তাদের আদর সোহাগ দিয়ে লেখাপড়া করিয়ে মানুষের মতো মানুষ করতে হবে।

তিনি বলেন, শিক্ষা হচ্ছে সমাজ পরিবর্তনের বড় হাতিয়ার। প্রতিটি মা যদি তার সন্তানদেরকে সঠিক শিক্ষা দিতে পারে। তবে সে সন্তানেরা দেশ ও জাতীর মুখ উজ্জল করবে। মায়েরা সন্তানেরা স্কুলে সঠিক সময়ে যায় কিনা, স্কুলে যাবার আগে পরে কোথায় যায় ,কী করে, নিয়মিত স্কুলের পড়া নিয়মিত শেষ করে কিনা সব খবর রাখুন। তাহলে আপনার সন্তানকে অভীষ্ট লক্ষ্যে নিয়ে যেতে পারবেন। মানুষের মত মানুষ করতে পারবেন। সন্তানের প্রতি মায়ের সোহাগ এবং শাসন দুই থাকতে হবে। আর খেয়াল রাখতে হবে তারা যেনো বিপদগামী না হয়।

বৃহস্পতিবার (১০আগস্ট) সকালে পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নের আয়োজনে শিমুলেরটেক আশ্রায়ন প্রকল্পের মাঠে ১২০০ শ” মায়ের উপস্থিতিতে এক বিশাল মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার ভাস্কর দেবনাথ বাপ্পির সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ডাংগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাবের উল হাই।

অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরুখ খান, আরাফাত মোহাম্মদ নোমান, তাহমিনা আক্তার, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগন। সমাবেশ শেষে অতিথিদের সম্মাননা সরুপ ক্রেস্ট প্রদান করা হয়।

এর আগে, প্রধান অতিথি আবাশন আশ্রায়ন প্রকল্প এলাকায় বসবাসকারী সদস্যদের সঙ্গে একটি উঠান বৈঠকে মাননীয় প্রধান মন্ত্রীর সারা বাংলাদেশে তাক লাগানো বিশেষ কার্যক্রম একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপকারভোগীতা সর্ম্পকে আলোচনা করেন।

পরে নতুন সদস্য সংগ্রহ ফর্রম নিজ হাতে তুলে দেন। এবং বসবাসকারীদের আবাসস্থল পরিদর্শন শেষে তাদের পুকুরে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
সর্বশেষ
সর্বাধিক পঠিত